২১ আগস্ট হামলা পরিকল্পনার সবই জানতো বিএনপি: কাদের

১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ধারাবাহিকতা হিসেবে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছিল বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় বেগম খালেদা জিয়া দায় এড়াতে পারেন না। তাকেও বিচারের আওতায় আনা প্রয়োজন।

রাজশাহী সড়ক জোন, বিআরসিসি এবং বিআরটিএ কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে অংশ নেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি বলেন, করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে গণপরিহন চলাচলের অনুমতি দেয় সরকার। আসন সংখ্যা অর্ধেক খালি রেখে ভাড়া সমন্বয়ের কথা থাকলেও অনেকেই এখন আসন খালি না রেখে ভাড়া বেশি নিচ্ছে। পূর্বের ভাড়ায় ফিরে যাওয়ার বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেয়ার কথা বলের ওবায়দুল কাদের।

এদিকে, ২১ আগস্টের গ্রেনেড হামলার দ্রুত বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় অংশ নেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। এসময় তিনি বলেন, ২১ আগস্ট দেশের ইতিহাসে কলংকময় দিন। ১৫ আগস্টের সাথে ২১ আগস্টের ঘটনার সাথে যোগসূত্র রয়েছে বলেও মনে করেন তিনি। ঘটনা প্রবাহ প্রমাণ করে, বেগম খালেদা জিয়ার নির্দেশনায় এবং তারেক রহমানের পরিচালনায় এই হামলা হয়েছে। এধরনের জঘন্য হত্যাকাণ্ডের বিচারের দাবিতে দেশবাসীকে ঐক্যবদ্ধ হবার আহবান জানান তথ্যমন্ত্রী।

You may also like

সাগরে নিম্নচাপ : আগামীকালও বৃষ্টি হওয়ার সম্ভাবনা

নিম্নচাপের প্রভাবে শনিবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে,