গনতন্ত্র ফিরিয়ে আনাই বিএনপির বড় চ্যালেঞ্জ

গনতন্ত্র ফিরিয়ে আনাই বিএনপির সামনে এখন বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ গনতন্ত্রকে হত্যা করে দেশে একদলীয় শাসন চালু করেছে। গণতন্ত্র ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি। বলেন, খালেদা জিয়া অসুস্থ। সরকারের শুভবুদ্ধির উদয় হলে তিনি জামিন পাবেন।

বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ঢল নামে নানা শ্রেণি- পেশার মানুষের। সকাল এগারোটায় দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় মোনাজাত করা হয়। পরে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুণ্ঠিত করে গনতন্ত্রকে হত্যা করা হয়েছে।

মিথ্যা মামলায় অন্যায়ভাবে বেগম খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে উল্লেখ করে তার জামিনের দাবি জানান মির্জা ফখরুল। এরপর ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, মহিলা দল,ছাত্রদলসহ বিএনপির বিভিন্ন অংঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দলের প্রতিষ্ঠাতার মাজারে শ্রদ্ধা জানান। এ সময় জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানায় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনও।

জাহাঙ্গীর আকন্দ, বাংলাভিশন,।

You may also like

ঝুলে থাকা তার ভূ-গর্ভস্থ করার প্রক্রিয়া শুরু

শুরু হয়েছে রাজধানীর ঝুলে থাকা তার ভূ-গর্ভস্থ করার