ধর্ষণকারীরা পশুর সমতূল্য: প্রধানমন্ত্রী

ধর্ষণকারীরা পশুর সমতূল্য, তাই ধর্ষক ও নির্যাতনকারীদের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের আইন করা হয়েছে। এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, প্রাকৃতিক ও মনুষ্য সৃষ্ট যে কোন দুর্যোগ মোকাবেলা করে দেশকে এগিয়ে নিচ্ছে সরকার। দুর্যোগ মোকাবেলায় বিশ্বে বাংলাদেশ দৃষ্টান্ত বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড় হয় এমন উপকূলীয় এলাকায় ব্যাপক পদক্ষেপ নেয়া হয়েছে। জমির লোভে প্লাবন ভূমি কিংবা নদীনালা খালবিল দখল করে দালানকোঠা তুললে জলাবদ্ধতার পাশাপাশি প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হওয়ার কথা স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী।

অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা নয়, যে কোন দুর্যোগে আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে থাকে। এসিড নিক্ষেপ ও ধর্ষণ বন্ধে আইন সংশোধন করা হয়েছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে, দুর্যোগ মোকাবিলায় বিশেষ ভূমিকার জন্য স্বেচ্ছাসেবকদের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষে ক্রেস্ট দেন দুর্যোগপ্রতিমন্ত্রী । সৈয়দ আব্দুল মুহিত, বাংলাভিশন,ঢাকা।

You may also like

পটুয়াখালী স্পীডবোট ডুবির ঘটনায় চারজনের লাশ উদ্ধার

পটুয়াখালীর আগুনমুখা নদীতে স্পীডবোট ডুবির ঘটনায় পাঁচজনের লাশ