নভেম্বরের মধ্যে ঢাকার সমস্ত ঝুলন্ত তার সরিয়ে ফেলা হবে: তাপস

নভেম্বরের মধ্যে ঢাকার সমস্ত ঝুলন্ত তার সরিয়ে ফেলা হবে বলে জানিয়েছেন মেয়র ফজলে নূর তাপস। নেট এবং কেবল অপারেটরদের তার মাটির নিচে নেয়া হবে। তবে এর জন্য রাস্তা খোড়াখুড়িসহ অবকাঠামোগত কোন খরচ আইএসপিএবি বা কোয়াবকে বহন করতে হবে না। আইএসপিএবি এবং কোয়াব নেতাদের সাথে মেয়রের বৈঠকে এ সব সিদ্ধান্ত হয়।

রাজধানী জুড়ে বৈদ্যুতিক খুঁটি জুড়ে নেট আর ক্যাবল অপারেটরদের তারের জঞ্জাল ক্রমেই ঝুকিপূর্ণ হয়ে ওঠায়, এগুলো অপসারনের সিদ্ধান্ত নেয় সিটি করপোরেশন। রাজধানীর ৪৮ এলাকায় প্রায় ২৮৫টি খুঁটি থেকে এসব তারের জঞ্জাল কেটে সরিয়েও ফেলে ঢাকার দুই সিটি করপোরেশ। হুট করে এই তার অপসারনে বাধাগ্রস্ত হয় রাজধানীর অনেক এলাকায় ইন্টারনেট এবং ক্যাবল টিভি সেবা। এই পরিস্থিতিতে অপরেটররা ধর্মঘটের ডাক দিয়ে রবিবার থেকে সেবা বন্ধের ঘোষনাও দেয়।

তবে কোয়াব এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের নেতাদের সাথে রবিবার সকালে সিটি করপোরেশনের আলোচনায় এই সমস্যার সমাধান আসে। নভেম্বরের মধ্যে তার অপসারনের ঘোষনার পাশাপাশি তার মাটির নিচে নেয়ার সিদ্ধান্ত হয়। অবকাঠামোগত খরচও বহন করবে সিটি করপোরেশন। বর্তমানে দেশে ফক্সড ব্রডব্যান্ডের গ্রাহক এক কোটির বেশী। আর দেশে ব্যবহৃত ১৭৫০ জিবিপিএস এর মধ্যে এক হাজার জিবিপিএস ব্যবহার হয় ফিক্সড ব্রন্ডব্যান্ডে।

 

You may also like

পদ্মা সেতুর ৫ হাজার একশ মিটার দৃশ্যমান

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ৩৪ তম স্প্যান