অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপে সেমিফাইনাল খেলার লক্ষ্য বাংলাদেশ দলের

অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপে সেমিফাইনাল খেলার লক্ষ্য বাংলাদেশ দলের

অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপে সেমিফাইনাল খেলার লক্ষ্য বাংলাদেশ দলের। শ্রীলংকায় আগামী ১৫ ডিসেম্বর শুরু হবে এই টুর্ণামেন্ট। ১৩ ডিসেম্বর ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। মিরপুরে এক সংবাদ সম্মেলনে নিজেদের লক্ষ্যের কথা জানান যুব টাইগারদের কোচ, ম্যানেজার ও অধিনায়ক। গ্রুপ পর্বে বাংলাদেশকে লড়তে হবে পাকিস্তান, আফগানিস্তান ও সিঙ্গাপুরের বিপক্ষে।

মিরাজ, শান্তদের সিনিয়র হয়ে যাওয়ার পর নতুন করে সাজানো হয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল। নতুন এই স্কোয়াডে শুধু অধিনায়ক সাইফ ও হালিমের আছে অনুর্ধ্ব-১৯ দলের হয়ে ম্যাচ খেলার অভিজ্ঞতা। আর রাজশাহী কিংসের হয়ে বিপিএলে আলো ছড়িয়েছেন আফিফ। নাজমুল, সজিবদের জন্য শ্রীলংকায় যুব এশিয়া কাপে মূলত অভিজ্ঞতা অর্জনের মঞ্চ।

গত আগস্ট থেকে প্রস্তুতি নিচ্ছে দলটি। গ্রুপ প্রতিপক্ষ পাকিস্তান, আফগানিস্তান ও সিঙ্গাপুর সম্পর্কে তাদের ধারণা হয়েছে শুধু ভিডিও দেখে। নিউজিল্যান্ডে যুব বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই টুর্ণামেন্টকে দেখা হলেও অধিনায়ক সাইফের আত্মবিশ্বাস গ্রুপ পর্ব টপকে যাবেন তারা।

স্পিন নির্ভরতা কমিয়ে বাড়ানো হয়েছে দলের পেস শক্তি। চার পেসার খেলবে দলে।

২০১২ ও ২০১৪’র পর তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে যুব এশিয়া কাপ। গত দু’বার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল।

মানিক মাহমুদ
বাংলাভিশন, ঢাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও

১৪ মার্চ, মঙ্গলবার ২০১৭

বেলা ১২:০৫ বাংলা সিনেমা বিকেল ৫:২৫ পরীক্ষার প্রস’তিমূলক