নিজেদের সাজানো বাগান মাড়িয়ে দিলো বাংলাদেশ ব্যাটসম্যানরা

কলম্বোয় শততম টেস্টে নিজেদের সাজানো বাগান মাড়িয়ে দিলো বাংলাদেশ ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসে ভালো শুরুর পরও, দিনের শেষ বিকেলে ৬ রানে তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে এখন টাইগাররা। শ্রীলংকার ৩৩৮ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ২১৪ রান তুলেছে বাংলাদেশ। এখনো স্বাগতিকদের চেয়ে ১২৪ রানে পিছিয়ে আছে সফরকারীরা।

কলম্বোর পি সারা ওভালে প্রথম দিনটিতে উইকেট থেকে কিছুটা সুবিধা পেয়েছেন বোলাররা। দ্বিতীয় দিনে উইকেট অনেকটাই ব্যাটিং সহায়ক। প্রথম সেশনে তিন টেইলএন্ডারকে নিয়ে একাই লড়লেন দিনেশ চান্দিমাল। পেয়েছেন ক্যারিয়ারের অস্টম টেস্ট সেঞ্চুরি। চান্দিমালের ১৩৮ এর সাথে লাকমালের ৩৫ রানে; প্রথম ইনিংসে ৩৩৮ রান করেছে শ্রীলংকা।

বাংলাদেশের পক্ষে মেহেদী মিরাজ ৩টি এবং সাকিব, মুস্তাফিজ ও শুভাশিষ নিয়েছেন দুটি করে উইকেট। জবাবে তামিম ইকবাল ও সৌম্য সরকার ইনিংসের শুরুটা ভালই করেন। ওপেনিংয়ে টানা তৃতীয় ইনিংসে পঞ্চাশার্ধো জুটিতে তুললেন ৯৫ রান। হেরাথের শিকার হয়ে এক রানের জন্য অর্ধশতক পাওয়া হয়নি তামিমের। ৬১ রানে আউট হয়ে টানা তৃতীয় ইনিংসে হাফ সেঞ্চুরিতেই আটকে থাকলেন সৌম্য।

তৃতীয় উইকেটে ইমরুল কায়েস ও সাব্বির রহমান যোগ করেন ৬২ রান। কিন্তু দিনের খেলা চার ওভার বাকী থাকতেই ধৈর্য্য হারিয়ে সান্দাকানের দ্বিতীয় শিকার হলেন ইমরুল। পরের বলেই সাঁজঘরে নাইটওয়াচম্যান তাইজুল। ৪২ রানে থাকা সাব্বির পা দিলেন লাকমালের পাতা ফাঁদে। সাত বলে ছয় রানে তিন উইকেট পতন বাংলাদেশের। সাকিবও ছিলেন উইকেট দিয়ে আসার চেষ্টায়। কিন্তু দুইবার জীবন পাওয়ায় শুক্রবার আবারো মুশফিকের সাথে ব্যাটিংয়ে নামতে হবে তাকে।

You may also like

‘কান’-এর রেড কার্পেটে রূপকথা তৈরি করলেন ঐশ্বর্যা

৭০তম কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে ঐশ্বর্যাকে দেখে