শ্রীলংকার মাটিতে ওয়ানডে সিরিজ জেতা হলো না বাংলাদেশের

শ্রীলংকার মাটিতে ওয়ানডে সিরিজ জেতা হলো না বাংলাদেশের। শেষ ওয়ানডেতে স্বাগতিকদের কাছে ৭০ রানে হেরে ১-১ সমতায় সিরিজ শেষ করলো মাশরাফিরা। শ্রীলংকার ৯ উইকেটে ২৮০ রানের জবাবে বাংলাদেশ অল আউট হয়েছে ২১০ রানে।

তিন ম্যাচের সিরিজে প্রথমবার টস জিতলেন বাংলাদেশ অধিনায়ক। কলম্বোর ডে ম্যাচে লংকানদের ব্যাটিংয়ে পাঠিয়ে এলোমেলো বোলিং বাংলাদেশের। সুযোগ কাজে লাগিয়ে প্রথম ১০ ওভারে ৭৬ রান তোলে স্বাগতিকরা। যদিও দ্রুত দুই ওপেনারকে তুলে নিয়ে টাইগাদের ম্যাচে ফেরারন মিরাজ ও তাসকিন। মাঝে রানের চাকা সচল রাখেন ইনফর্ম কুশল মেন্ডিস।

মুস্তাফিজের শিকার হওয়ার আগে কুশল করেছেন ৫৪। শেষ দিকে ৪০ বলে ৫১ রানের ঝড় তুলে শ্রীলংকাকে ২৮০ রানের পুঁজি এনে দেন থিসারা পেরেরা। এই ম্যাচে তিন উইকেট নিয়ে লংকানদের বিপক্ষে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ২১ উইকেট নিলেন মাশরাফি। জবাব দিতে নেমে স্কোরবোর্ডে ১১ রান তুলতে টাইগাররা হারিয়েছে তামিম, সাব্বির ও মুশফিকের উইকেট।

সৌম্য ও সাকিব মিলে পাল্টা আক্রমণে ম্যাচে ফেরার চেষ্টা করেন। তাদের ৭৭ রানে জুটি ভাঙে সৌম্য ৩৮ করে আউট হলে। এরপর দ্রুতই সাঁজঘরের পথ ধরেন মোসাদ্দেক হোসেন সৈকত ও মাহমুদুল্লাহ রিয়াদ। ৫৪ করে সাকিবও আউট হলে ম্যাচ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ।

শেষ দিকে তাসকিনকে নিয়ে পরাজয়ের ব্যবধান কমানোর লড়াইয়ে নামেন মেহেদি হাসান মিরাজ। ওয়ানডেতে প্রথমবার ব্যাটিংয়ে নেমেই পেয়েছেন অর্ধশতক। তার ৫১ রানের পরও শেষ পর্যন্ত বাংলাদেশ থামে ২১০ রানে।

You may also like

‘কান’-এর রেড কার্পেটে রূপকথা তৈরি করলেন ঐশ্বর্যা

৭০তম কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে ঐশ্বর্যাকে দেখে