আগামী ১৩ মে শুরু হবে ফেডারেশন কাপ ফুটবল

আগামী ১৩ মে শুরু হবে ফেডারেশন কাপ ফুটবল

আগামী ১৩ মে শুরু হবে ফেডারেশন কাপ ফুটবল। প্রিমিয়ার লিগ শুরু হবে ১২ জুন। বাফুফেতে পেশাদার লিগ কমিটির সভায় এই তারিখ চুড়ান্ত হয়। কমিটির সভা শেষে জানানো হয় আর্থিক সংকটে ফকিরেপুল ইয়ংমেন্স ক্লাব খেলতে অপারগতা প্রকাশ করায়, এবারের পেশাদার লিগ হবে ১২ দলের। কোন দল খেলতে অস্বিকৃতি জানালে তাদের বিরুদ্ধে কোন সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার নির্বাহী কমিটির;  জানিয়েছেন লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুশের্দী ।

এবারের ফুটবল মৌসুমের ক্যালেন্ডার নির্ধারণসহ বেশ কিছু এজেন্ডা নিয়ে পেশাদার ফুটবল লিগ কমিটির সভা। যেখানে আবারো পেছানো হয়েছে ফেডারেশন কাপের তারিখ। প্রিমিয়ার লিগে দলবদলের তারিখ ৩০ এপ্রিল পর্যন্ত নির্ধারিত থাকলেও চ্যাম্পিয়ন্স লিগের দলবদলের সময়সিমা বাড়ানো হয়েছে। একারনে ফেডারেশন কাপে দলের সংখ্যা থাকছে ১২টি। এই ক্লাবগুলোকে নিয়েই প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে জুনের দ্বিতীয় সপ্তাহে।

তবে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা অর্জন করেও, নাম প্রত্যাহার করে নিয়েছে ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব। আর্থিক সমস্যাকে চিহ্নিত করে দলটি অংশ নিচ্ছেনা প্রিমিয়ার লিগে। এর আগেও একই কারণে লিগে অংশ নেয়নি দলটি। বারবার দলটি এমন আচারন করলেও তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হচ্ছেনা, তার জবাব নেই লিগ কমিটির চেয়ারম্যানের কাছে।

এদিকে, ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগ নির্ধারিত সময়ের মধ্যেই শুরু করা হবে বলে আশ্বস্ত করেন আব্দুস সালাম মুর্শেদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও

দিনাজপুরে জেএমবির দুই সদস্য গ্রেফতার

দিনাজপুরের রানীগঞ্জ থেকে জেএমবির সারওয়ার-তামিম গ্রুপের সক্রিয় দুই