আইপিএলের ফাইনালে পুনে

মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতীক্ষা বাড়িয়ে আইপিএলের ফাইনালে উঠেছে রাইজিং পুনে সুপারজায়ান্ট। কাল, মুম্বাইয়ের মাঠে প্রথম কোয়ালিফায়ার ম্যাচ ২০ রানে জিতে প্রথম দল হিসেবে ফাইনালের টিকিট নেয়, স্টিভ স্মিথরা।

ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৯ রানের মধ্যে রাহুল ত্রিপাঠি ও স্টিভ স্মিথকে হারায়  পুনে। ত্রিপাঠিকে মিচেল ম্যাকক্লিনাঘান ও স্মিথকে লাসিথ মালিঙ্গা ফেরৎ পাঠান। তৃতীয় উইকেটে আজিঙ্গা রাহানে ও মনোজ তিওয়ারি ৮০ রান জুড়ে দিয়ে চাপ ফিরিয়ে দেন মুম্বাই শিবিরে।

রাহানে ৪৩ বলে ৫৬ করে কার্ন শর্মার শিকার হওয়ার পর তিওয়ারি ৪৬ বলে ৫৮ করে ইনিংসের শেষ বলে রানআউট হন। ধোনির ২৬ বলে অপরাজিত ৪০ রানে চার উইকেট হারিয়ে ১৬২ স্কোর পায়, দুই পর্বেই মুম্বাইকে হারিয়ে আসা, পুনে। মুম্বাইয়ের ওপেনিংয়ে, পার্থিব প্যাটেলের মারকুটে ব্যাটিংয়ে ২৭ বলে যোগ হয় ৩৫ রান।

এরপর, ওয়াশিংটন সুন্দরের অফ স্পিন ও শার্দুল ঠাকুরের পেসের সামনে পার্থিবই শুধু ৪০ বলে ৫২ করে দৃঢ়তা দেখান। ৯ উইকেট ১৪২-এ শেষ হয়, মুম্বাইয়ের ইনিংস। আজ, হায়দারাবাদ-কলকাতার মধ্যে এলিমিনেটর বিজয়ীর সাথে শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলবে, মুম্বাই।

You may also like

‘কান’-এর রেড কার্পেটে রূপকথা তৈরি করলেন ঐশ্বর্যা

৭০তম কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে ঐশ্বর্যাকে দেখে