পারলো না ওয়েস্ট ইন্ডিজ

পারলো না ওয়েস্ট ইন্ডিজ। কাল, জ্যামাইকায় ২০৬ রানের টার্গেটে ভারত ৮ উইকেটে জিতে নেয় শেষ ওয়ানডে। রান তাড়ায়, বিরাট কোহলির রেকর্ড সেঞ্চুরিতে পাওয়া এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজটি ৩-১’এ জিতেছে, টিম ইন্ডিয়া।

কিংস্টনের স্যাবিনা পার্কে স্বাগতিকদের ৯ উইকেটে ২০৫ রানে আটকে রাখার কাজটা করেন ভারতের তিন পেসার মোহাম্মদ শামি, উমেষ যাদব ও হার্ডিক পান্ডিয়া। ৮ উইকেট ভাগ করে নেন তারা। শামি চারটি ও যাদব তিনটি শিকার পান।

এদের সাথে, দুই স্পিনার রবিন্দ্র জাদেজা ও কুলদিপ যাদবের আঁটসাঁট বোলিংয়ে শাই হোপ ৫১, কাইল হোপ ৪৬ ও অধিনায়ক জেসন হোল্ডার ৩৬ করে কিছুটা দৃঢ়তা দেখান। অ্যান্টিগায়, আগের ম্যাচে ১৯০ রানের লক্ষ্য তাড়ায় ১৭৮-এ গুটিয়ে যাওয়া ভারত এবার অধিনায়ক বিরাট কোহলির সেঞ্চুরিতে দুই উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছায় ৭৯ বল হাতে রেখে।

ওয়ানডেতে কোহলি তার ২৮তম সেঞ্চুরি করে অপরাজিত থাকেন ১১১ রানে। ভারতের রান তাড়ায় কিংবদন্তি শচিন টেন্ডুলকারের রেকর্ড টপকে এটি কোহলির ১৮তম সেঞ্চুরি। ইনিংসের শুরুতে শিখর ধাওয়ান আউট হলে আজিঙ্কা রাহানে করেন ৩৯। তার বিদায়ের পর দিনেশ কার্তিক ৫০ রানে অপরাজিত থেকে দারুণ সঙ্গ দেন, অধিনায়ককে।

You may also like

এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ

আফগানিস্তানকে ছিটকে দিয়ে এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে উঠেছে