রোনালদোই জিতলেন উয়েফা বর্ষসেরা ফুটবলারের ট্রফি

ক্রিশ্চিয়ানো রোনালদোই জিতলেন উয়েফা বর্ষসেরা ফুটবলারের ট্রফি। এবার, লিওনেল মেসির সাথে জিয়ানলুইজি বুফনকে হারিয়ে রেকর্ড তৃতীয়বার এই পুরষ্কার হাতে নিলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফুটবল সুপারস্টার। ২০১৬-১৭ মৌসুমে উয়েফার পজিশনভিত্তিক পুরষ্কারেও সেরা ফরোয়ার্ডের ট্রফি জিতেছেন, চারবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

মোনাকোয়, বুহস্পতিবার চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে বর্ষসেরার নাম ঘোষণা করে উয়েফা। গতবারের বর্ষসেরা ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে চূড়ান্ত মনোনয়ন পাওয়া লিওনেল মেসি ও জিয়ানলুইজি বুফন হাজির হন অনুষ্ঠানে। ইউরোপের ঘরোয়া, মহাদেশীয় ও আন্তর্জাতিক ফুটবলে গত মৌসুমের পারফরমেন্স বিচারে এবারো সেরা হন রোনালদো। গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে খেলা ৮০টি ক্লাবের কোচ ও উয়েফার মনোনিত ৫৫ জন সাংবাদিক ভোট দিয়ে বিজয়ী করেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টারকে।

রিয়াল মাদ্রিদে দুর্দান্ত আরেকটি মৌসুম কাটানোর পর উয়েফার বর্ষসেরা হওয়াটা প্রত্যাশিতই ছিল রোনালদোর। গত মৌসুমে স্প্যানিশ ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জয়ে বড় অবদান রাখেন পর্তুগিজ ফরোয়ার্ড। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে স্পর্শ করেন ১০০ গোলের মাইলফলক। গত আসরে গোল করেন সর্বাধিক ১২টি। জুন-জুলাইয়ে রাশিয়ায় মহদেশীয় ফিফা কনফেডারেশন্স কাপে পর্তুগালকে ফাইনালে তুলতে না পালেও বিশ্বকাপের বাছাই পর্বে পাঁচ ম্যাচে ১১ গোল করে ব্যক্তিগত পারফমেন্সে উজ্জ্বলই আছেন, সি আর সেভেন।

গতবারের উয়েফা, ব্যালন ডি’অর ও ফিফার বর্ষসেরা রোনালদো এ নিয়ে তৃতীয়বার জিতলেন ইউরোপ সেরার ট্রফি। টপকে গেলেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির দুই সাফল্য। ২০১৬-১৭ মৌসুমের দুর্দান্ত পারফরমেন্সে উয়েফার পজিশনভিত্তিক পুরষ্কার সেরা ফরোয়ার্ডের ট্রফিটাও হাতে ওঠে তার। রিয়ালে তারই সতীর্থ স্পেনের সের্জিও রামোস সেরা ডিফেন্ডারের ও জার্মানির লুকা মুদ্রিস সেরা মিডফিল্ডারের পুরষ্কার জেতেন। জুভেন্টাসের ইতালিয়ান গোলরক্ষক বুফন প্রত্যাশা মতই সেরা হন, নিজের পজিশনে।

You may also like

২৫ সেপ্টেম্বর, মঙ্গলবার ২০১৮

বেলা ১২:০৫ : বাংলা সিনেমা বিকেল ৫:২৫ :