কাল শুরু ঢাকা টেস্ট

কাল শুরু ঢাকা টেস্ট। চট্টগ্রাম টেস্ট ড্র করার আত্মবিশ্বাস আর মিরপুরে সবশেষ ইংল্যান্ড-অস্ট্রেলিয়াকে হারানোর সুখস্মৃতি, লংকানদের বিপক্ষে অনুপ্রেরণা টাইগারদের। তবে মিরপুরের উইকেটই এখন টক অব দ্য ক্রিকেট। স্পোর্টিং না হয়ে ঢাকা টেস্টের উইকেটও হচ্ছে স্পিন সহায়ক। সাকিবের অনুপস্থিতিতে স্পিন শক্তি বাড়াতে ঢাকা টেস্টে আবদুর রাজ্জাকের খেলার সম্ভাবনা উজ্জ্বল। এই টেস্ট জিতলে বা ড্র করলে, ওয়েস্ট ইন্ডিজকে টপকে রেংকিংয়ে আটে উঠবে বাংলাদেশ। মিরপুরে সকাল সাড়ে ৯টায় শুরু হবে সিরিজ নির্ধারনী দ্বিতীয় টেস্ট।

মিরপুরে সর্বশেষ দুই টেস্টে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে হারিয়েছে টাইগাররা। শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ব্যাকফুটে গিয়েও শেষ দিনে দারুন লড়াই করে ড্র করেছে বাংলাদেশ। এই প্রেরনা ও আত্মবিশ্বাসকে সঙ্গি করে এবার ঢাকা টেস্টে লংকানদের বিপক্ষে লড়াইয়ে নামছে টাইগাররা।

মিরপুরের স্পিন সহায়ক উইকেটে অলরাউন্ডার সাকিব না থাকায় টিম কম্বিনেশন সাজানোটা কঠিন স্বাগতিকদের জন্য। অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাকের একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা উজ্জল। সাত ব্যাটসম্যান, তিন স্পিনার ও এক পেসার- এই হতে যাচ্ছে বাংলাদেশ লাইনআপ। তবে একাদশ যেমনই হোক, এ টেস্ট জিততে পরিকল্পনা অনুযায়ী খেলার উপর গুরুত্ব দিচ্ছেন অধিনায়ক মাহমুদুল্লাহ।

সাকিবের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব উপভোগ করছেন মাহমুদুল্লাহ রিয়াদ। যদিও চট্টগ্রাম টেস্টে ফিল্ডিং ও বোলিংয়ের ভুল কাটিয়ে উঠতে ক্রিকেটারদের সতর্ক করেছেন তিনি। মিরপুরের উইকেটে ত্রিদেশীয় সিরিজ জিতেছিলো লংকানরা। ওয়ানডের চেয়েও লংকানদের টেস্ট দলটা ভাল দাবি অধিনায়ক দিনেশ চান্দিমালের।

ঢাকা টেস্টে রেজাল্ট আশা করছেন তিনি। রঙ্গনা হেরাথ, দিলরুয়ান পেরেরারা বাংলাদেশ ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষায় ফেলবে, এই বিশ্বাস তার। চট্টগ্রাম টেস্টের নায়ক মুমিনুলকে আটকানোর পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।
২০১৪ সালে সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছিলো টাইগাররা।
পিটিসি।

You may also like

ডাকাত সন্দেহে পুলিশদের গণপিটুনি, গ্রেপ্তার আতংকে পুরুষ শূণ্য গ্রাম

ডাকাত মনে করে পুলিশ পেটানোর জেরে গ্রেপ্তার আতংকে