সুইডেন-সুইজারল্যান্ড এবং ইংল্যান্ড-কলম্বিয়া ম্যাচ দিয়ে শেষ হবে দ্বিতীয় রাউন্ড

সুইডেন-সুইজারল্যান্ড ও ইংল্যান্ড-কলম্বিয়া ম্যাচ দিয়ে বিশ্বকাপ ফুটবলে আজ শেষ হচ্ছে জমজমাট শেষ ষোলোর লড়াই। রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে রাত আটটায় ও মস্কোয় রাত বারোটায় শুরু হবে শেষ দু’দলের কোয়ার্টার ফাইনালে ওঠার ম্যাচ দুটি। দুই আসর পর বিশ্বকাপে ফেরা সুইডেন দক্ষিণ কোরিয়াকে হারানোর পর শংকায় পড়েছিল জার্মানির কাছে হেরে।

তবে মেক্সিকোকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে এসেছে ১৯৫৮-র ফাইনালিস্টরা। শেষ ষোলোয় তাদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড হয়েছে গ্রুপ রানার্সআপ। ব্রাজিলের জয় রুখে দিয়ে সার্বিয়াকে হারিয়ে কোস্টারিকার সাথে ড্র করে তিনবারের কোয়ার্টার ফাইনালিস্টরা।

শিরোপার দাবি নিয়ে বিশ্বকাপে আসা ইংল্যান্ড উজ্জীবিত কেইন, স্টার্লিং, ভার্ডি, রাশফোর্ড ও ওয়েলবেক নিয়ে গড়া আসরের সেরা আক্রমনভাগ নিয়ে। যদিও তিউনিসিয়া ও পানামাকে হারিয়ে বেলজিয়ামের কাছে পরাজয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে ‘৬৬-র চ্যাম্পিয়নরা। দ্বিতীয় রাউন্ডে ইংল্যান্ডের প্রতিপক্ষ কলম্বিয়া জাপানের কাছে হেরেও পোল্যান্ড ও সেনেগালকে হারিয়ে হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন। বিশ্বকাপে সেরা সাফল্য যাদের গত আসরে কোয়ার্টার ফাইনালে খেলা।

You may also like

জাতীয় ঐক্য দেখে আতঙ্কিত আ. লীগ : মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন