জয় দিয়ে সাফ মিশন শুরু বাংলাদেশের

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশীপ ফুটবলে শুভ সুচনা বাংলাদেশের। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ভুটানকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ এ’তে পুর্ণ তিন পয়েন্ট তুলে নেয় স্বাগতিকরা। ম্যাচে গোল দুটি করেন তপু ও সুফিল। বেশ কয়েকটি সহজ সুযোগ নস্ট না করলে জয়ের ব্যবধান আরো বড় হতে পারতো মনে করেন মাসুক মিয়া জনি।

তবে জয় পাওয়ায় কোন নেতিবাচক বিষয়কে গুরুত্ব দিতে চাননা কোচ। শিষ্যদের প্রতি সন্তুস্ট তিনি।  ম্যাচের প্রথম দিকে ভুটানের সিমানায় আক্রমনে চড়াও হয়ে খেলতে থাকে বাংলাদেশ দল। একক নৈপুন্য মাহবুবুর রহমান সুপিল এগিয়ে যান প্রতিপক্ষের সিমানায়।

তার শট কর্ণারের বিনিময়ে রক্ষা করে ভুটানের ডিফেন্ডাররা। ওয়ালি ফয়সালের নেয়া কর্ণারে বক্সে সাদকে ফাউল করে ভুটানের ডিফেন্ডাররা। পেনাল্টি পায় বাংলাদেশ। ম্যাচের বয়স তখন দু’মিনিট। স্পটকিকে লক্ষভেদ করেন তপু বর্মন।

উল্লাসে মেতে ওঠেন দর্শকরা। বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারিতে বহুদিন পর কয়েক হাজার দর্শক উপস্থিতি দেখা যায়। বিপদ এসেছিলো বাংলাদেশের সিমানায়। রক্ষনভাগের ভুলে বল পান ভুটানের চেনচো। তবে তার শট গোলপোস্টের বাইরে দিয়ে যায়। এরপর আরো একবার চেনচোকে নিরাশ করেন গোলরক্ষক সোহেল। বল দখলের আধিপত্যে ব্যবধান বাড়ানোর দুটি সহজ সুযোগে ব্যর্থ হন বিপলু আহমেদ।

বিরতির পর আবারো ভুটানের জালে বল জড়ায় বাংলাদেশ। দারুন ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন মাহবুবুর রহমান সুফিল। প্রথম ম্যাচের জয়ে সন্তুস্ট দলের কোচ। গ্রুপে পরের দুই ম্যাচের জন্য এই জয় গুরুত্বপুর্নে তার কাছে। ম্যাচ সেরা হয়েছেন মাহবুবুর রহমান সুফিল।

মানিস মাহমুদ

You may also like

২৪ সেপ্টেম্বর, সোমবার ২০১৮

বেলা ১২:০৫ : বাংলা সিনেমা সন্ধ্যা ৬:২৫ :