রশিদ খানের ব্যাপারে চিন্তিত নন কোচ-অধিনায়ক

এশিয়া কাপে প্রথম ম্যাচই সবচেয়ে বেশি গুরুত্ব পাচ্ছে বাংলাদেশ দলের কাছে। অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তোজা ও কোচ স্টিভ রোডস এর প্রথম লক্ষ্য গ্রুপ পর্বে শ্রীলংকা ও আফগানিস্তানের বিপক্ষে ভালো করা। যদিও টুর্নামেন্টে অন্য দেশগুলো থেকে নিজেদের খুব বেশি পিছিয়ে রাখছেন না তারা। এশিয়া কাপের প্রস্তুতি নিয়ে কথা বরেন দলের কোচ ও অধিনায়ক।

এশিয়া কাপে গত তিনটি আসরে আয়োজক ছিলো বাংলাদেশ। যার দুটি ওয়ানডে আর শেষটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। সেখানে দুটিতেই ফাইনালে খেলেছে টাইগাররা। এবার আরব আমিরাতের মাটিতে এশিয়ার সেরা হওয়ার লড়াই। খেলা হচ্ছে ভিন্ন ফরমেটে। গ্রুপ পর্বের বাধা টপকে খেলতে হবে সুপার ফোর রাউন্ডে।

সুপার ফোরে কি হবে তা নিয়ে না ভেবে, টাইগারদের প্রথম চিন্তা গ্রুপ পর্ব নিয়ে। কোচ-অধিনায়ক দুই জনেরই চোখ শ্রীলংকার বিপক্ষে উদ্বোধনী ম্যাচ নিয়ে। দু-একজন ছাড়া আমিরাতের মাটিতে খেলার অভিজ্ঞতা নেই বাংলাদেশ ক্রিকেটারদের। তারপরও শক্তির বিচারে ভারত-পাকিস্তানকে এগিয়ে রাখলেও নিজেদের খুব পিছিয়ে রাখতে রাজি নন টাইগার অধিনায়ক।

এদিকে বিসিবি সভাপতি জানিয়েছেন দলের ১৬তম সদস্য হিসেবে মুমিনুল হককে অন্তর্ভুক্ত করা হয়েছে দলে। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

 

You may also like

জামিন পেলেন আলোকচিত্রী শহিদুল

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় কারাবন্দী আলোকচিত্রী