প্রথম জাপানি হিসেবে ওসাকার গ্র্যান্ড স্ল্যাম জয়

ইউএস ওপেন টেনিসে ইতিহাস গড়লেন জাপানের নাওমি ওসাকা। নারী এককের ফাইনালে সেরেনা উইলিয়ামসকে সরাসরি সেটে হারিয়ে প্রথম জাপানি হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জয়ের কৃতিত্ব দেখালেন নাওমি। আর্থার অ্যাশ স্টেডিয়ামে নারী এককের ফাইনালে পরিষ্কার ফেবারিট ছিলেন যুক্তরাষ্ট্রের টেনিস তারকা সেরেনা।

সাফল্য, অভিজ্ঞতা কোনোটাতেই সেরেনার ধারে-কাছেও ছিলেন না প্রথমবার গ্র্যান্ড স্লাম ফাইনালে খেলতে নামা জাপানের ২০ বছরের তরুনী নাওমি। কিন্তু প্রথম গেম থেকে দূর্দান্ত খেলে শুধু অঘটনই ঘটাননি, গড়েছেন নতুন ইতিহাস। অন্যদিকে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সেরেনা প্রথম সেটে ৪-২ গেমে পিছিয়ে পড়লে, তার কোচ কোটের বাইরে থেকে নির্দেশনা দেন।

এতে আম্পায়ার থাকে থামিয়ে দিলে, চেয়ার আম্পায়ার কার্লোস রামোসের সাথে বির্তকে জড়িয়ে পড়েন সেরেনা এবং মেজার হারিয়ে ৬-২ গেমে প্রথম সেটে পরাজিত হন । দ্বিতীয় সেট চলাকালিন সেরেনা আবারো মেজাজ হারান এবং এক পর্যায়ে টেনিস রেকেট ছুড়ে মারেন মাটিতে। চেয়ার কোচের সাথে বিতর্ক চরমে ওঠে তার।

বাধ্য হয়েই নাওমিকে এক গেম পেনাল্টি দেন আম্পায়ার। ফলে দ্বিতীয় সেটে ৫-৩ গেমে এগিয়ে যান নাওমি এবং ৬-৪ গেমে জিতে নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালকে স্মরনীয় করে রাখেন নাওমি। যদিও ফাইনালে সেরেনার বিরূপ আচরনে নাওমির উৎসব পরিনত হয় হতাশায়। কিছুটা ক্ষুদ্ধ হয়েই পুরস্কার গ্রহন করেন নাওমি।

You may also like

মোংলা-বুড়িমারীতে ২২ কোটি টাকার ঘুষ বাণিজ্য: টিআইবি

২০১৬-১৭ অর্থবছরে মোংলাবন্দর ও কাস্টম হাউজ এবং বুড়িমারী