বঙ্গবন্ধু গোল্ডকাপের ট্রফি উম্মোচন

বর্নীল আয়োজনে উন্মোচন করা হলো বঙ্গবন্ধু গোল্ডকাপের ট্রফি। আগামী ১ অক্টোবর শুরু হচ্ছে টুর্ণামেন্টের পঞ্চম আসর। খেলবে ছয়টি দেশ। রাজধানীর একটি হোটেলে বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পর্যটন মন্ত্রী শাজাহান কামাল, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সহ ক্রীড়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন ট্রফি উন্মোচন অনুষ্ঠানে।

সাফের ব্যর্থতা ভুলে বঙ্গবন্ধু গোল্ড কাপে ভাল খেলার আশা স্বাগতিক কোচের। সাফের পর আবারো আর্ন্তজাতিক ফুটবল উন্মাদনা বাংলাদেশে। আগামী ১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ড কাপে অংশ নিচ্ছে ছয় দেশ।

টুর্ণামেন্টে দুটি গ্রুপে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন নেপাল, ফিলিস্তিন, তাজিকিস্তান এবং লাওস, ফিলিপিন্স ও স্বাগতিক বাংলাদেশ। পঞ্চম বঙ্গবন্ধু গোল্ড কাপের জন্য লন্ডন থেকে তৈরি করে আনা হয়েছে আকর্ষনীয় ট্রফি। রাজধানীর একটি পাঁচতাকরা হোটেলে মনোমুগ্ধকর আয়োজনে উন্মোচন করা হয় ২৭ ইঞ্চি লম্বা গোল্ডপ্লেটেড এই ট্রফিটি।

অনুষ্ঠানে অ্যাক্রোবেটিক পরিবেশনায় দর্শকদের মুগ্ধ করেন রাশান ও তাজিকিস্তানের দুই পারফরমার। বাংলাদেশের ভাল খেলার মধ্য দিয়ে টুর্নামেন্টে সাফল্য আশা করছেন বাফুফে কর্তারা। সাফের হতাশায় বঙ্গবন্ধু গোল্ডকাপে বেশ সতর্ক স্বাগতিক কোচ জেমি ডে। দল নির্বাচনে সকল দায়িত্ব নিজের কাঁধে নিয়েছেন। জিততে চান গ্রুপ পর্বের ম্যাচ দুটি।

১ অক্টোবর লাওসের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। সিলেট স্টেডিয়ামে গ্রুপ পর্ব, কক্সবাজার স্টেডিয়ামে সেমিফাইনাল ম্যাচের পর ১২ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে হবে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল। টুর্ণামেন্টে অংশ নেয়া ছয়টি দেশ ছাড়াও ভারতের একটি চ্যানেলেও দেখা যাবে ম্যাচগুলো।

মানিক মাহমুদ
বাংলভিশন, ঢাকা।

You may also like

স্বাধীনতার অসাম্প্রদায়িক চেতনাতেই এগিয়ে যাচ্ছে দেশ : প্রধানমন্ত্রী

সব ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে ধর্ম পালন