এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ

আফগানিস্তানকে ছিটকে দিয়ে এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। সুপার ফোরের বাঁচা-মরার ম্যাচে কাল শেষ বলে ৩ রানের নাটকীয় জয় পায় মাশরাফির দল। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ফাইনাল খেলতে হলে বুধবার পাকিস্তানকে হারাতে হবে টাইগারদের।

আবুধাবিতে আফগানদের টাইট বোলিংয়ে এ ম্যাচেও বাংলাদেশের শুরুটা হয় বিপর্যয় দিয়ে। লিটন ৪১ করে এক প্রান্ত আটকে রাখলেও শান্ত, মিথুন, সাকিব ও মুশফিকের ব্যর্থতায় ৮৭ রানের মধ্যে ৫ উইকেট হারায় টাইগাররা। মুশফিক ৩৩, শান্ত ১, সাকিব ও মিথুন কোন রান না করে আউট হন। দেশ থেকে উড়িয়ে নেয়া ইমরুলের সঙ্গে মাহমুদুল্লাহ ১২৮ রানের জুটি গড়ে চ্যালেঞ্জিং স্কোরের ভিত গড়েন।

মাহমুদুল্লাহ ৭৪ করে আউট হলেও ইমরুল অপরাজিত থাকেন ৭২ রানে। বাংলাদেশ ৭ উইকেটে পায় লড়াই করার মতো পূঁজি ২৪৯। জবাবে শাহজাদের ৫৩, হাসমতুল্লাহর ৭১, আসগরের ৩৯ ও নবির ৩৮ রানে আফগানরা ভালোমতোই ম্যাচে থেকে শেষ ওভারে উজ্জ্বল করে জয়ের আশা।

কিন্তু, ওভারের দ্বিতীয় বলে রশিদ খানকে কট এন্ড বোল্ড করে কাটার মাস্টার মুস্তাফিজ ৪ রানে থামিয়ে দেন তাদের ৮ রান নেয়ার প্রচেস্টা। গ্রুপ পর্বে আফগানদের ২৫৫ রান তাড়া করতে গিয়ে ১৩৬ রানে হেরেছিলো গত আসরের রানার্সআপরা।

You may also like

ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার আগেই জয়ে ফিরেছে আর্জেন্টিনা

ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার আগেই জয়ে ফিরেছে