দায়িত্বহীন ব্যাটিংএ বাংলাদেশের হার

ব্যাটসম্যানদের চরম দায়িত্বহীনতায় জিম্বাবুয়ের কাছে সিলেট টেস্ট চার দিনেই হারলো বাংলাদেশ। ৩২১ রানের টার্গেটে চতুর্থ দিনে লাঞ্চের পর ১৬৯-এ শেষ হয় টাইগারদের প্রতিরোধ। ১৫১ রানের জয় নিয়ে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেলো সফরকারী দল। আগের দিনের দুই অপরাজিত ওপেনার লিটন ও ইমরুলের জুটি ৫৬ রানে ভেঙ্গে বাংলাদেশের ভরাডুবির শুরুটা করেন কাইল জার্ভিস।

রিভিউ নিয়ে আম্পায়ারকে আউটের সিদ্ধান্ত দিতে বাধ্য করেন জিম্বাবিয়ান পেসার। ২৩ করে এলবিডব্লিউ হন প্রথম ইনিংসে ৯ রান করা লিটন। অন্য প্রান্তে সিকান্দার রাজা তার অফ স্পিনে মুমিনুল, ইমরুল ও অধিনায়ক মাহমুদুল্লাহকে দ্রুত ফেরত পাঠিয়ে দলের স্বপ্ন উজ্জ্বল করেন। মুমিনুল ৯, ইমরুল ৪৩ ও মাহমুদুল্লাহ ১৬ রান করেন।

এরপর অভিষিক্ত লেগ স্পিনার ব্রান্ডন মাভুতা চার উইকেট নিয়ে লাঞ্চের পরপরই স্বাগতিক ইনিংস গুটিয়ে দেন ১৬৯-এ। শান্ত ও মুশফিক সমান ১৩, মেহেদি ৭ আর নাজমুল কোন রান করে তার শিকার হন। প্রথম ইনিংসে দলের পক্ষে সর্বাধিক ৪১ করে অপরাজিত থাকা অভিষিক্ত আরিফুল এবার ৩৮ করে শিকার হন মাসাকাদজার। প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ২৮২ রানের জবাবে ১৪৩ করেছিলো বাংলাদেশ। ১১ নভেম্বর থেকে ঢাকায় হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

You may also like

প্রধানমন্ত্রীত্ব নয়,জনসেবাই আমার মূল লক্ষ্য : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর পদ মূল্যবান নয়, এ পদে থেকে দেশের