কাল শুরু আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

কাল থেকে ওয়েস্ট ইন্ডিজে শুরু হচ্ছে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম দিনেই স্বাগতিক ও ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মোকাবেলা করবে বাংলাদেশ। গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে ভোর ছটায় শুরু হবে ‘এ’ গ্রুপের ম্যাচটি। নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে আগের দু’বারই প্রথম রাউন্ডে বিদায় নিয়েছিলো বাংলাদেশ।

সময়ের সঙ্গে বদলে গিয়ে এখন অনেকটাই পরিনত টাইগ্রেসরা। এ বছর জুনে প্রথমবার টি-টোয়েন্টি এশিয়া কাপ জিতে এই ভার্সনের বিশ্বকাপে তাই লক্ষ্যটা বেড়ে হয়েছে সেমিফাইনাল। ক্যারিবিয়ান কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দু’সপ্তাহ আগে গায়ানায় পৌঁছে প্রস্তুতিটাও ভালো হয়েছে সালমা খাতুনদের।

দুই প্রস্তুতি ম্যাচের একটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে আর অন্যটিতে পাকিস্তানের বিপক্ষে ভালো অবস্থানে থেকে হেরেছে। গায়ানা থেকে দলের ম্যানেজার নাজমুল আবেদিন জানিয়েছেন, টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সামর্থ্য প্রমান করতে মুখিয়ে আছে মেয়েরা।

‘এ’ গ্রুপে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা। ‘বি’ গ্রুপে রেকর্ড তিনবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে আছে ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও আয়ারল্যান্ড।

You may also like

প্রধানমন্ত্রীত্ব নয়,জনসেবাই আমার মূল লক্ষ্য : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর পদ মূল্যবান নয়, এ পদে থেকে দেশের