মাশরাফির রংপুরকে উড়িয়ে ফাইনালে সাকিবের ঢাকা

মাশরাফির রংপুর রাইডার্সকে বিদায় করে বিপিএলের ফাইনালে উঠেছে সাকিবের ঢাকা ডায়নামাইটস। কোয়ালিফায়ার টু ম্যাচে পাঁচ উইকেটে জয় পায় তারা। মিরপুর স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ১৪২ রান তোলে রংপুর। জবাবে ৫ উইকেটে ১৪৭ রান করে ঢাকা। শুক্রবার শিরোপা নির্ধারনী ম্যাচে তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

নাদিফ চৌধুরীকে নিয়ে ওপেনিংয়ে ক্রিস গেইলের ব্যাটিং তান্ডব দেখার আশায় গ্যালারিতে জমে বসেছিলেন দর্শকরা। দুই ছ্ক্কায় কিছুটা আভাসও দিয়েছিলেন গেইল। কিন্তু হতাশ হতে হয় রংপুরের সমর্থকরদের। দলীয় ৪২এ তিন উইকেট হারায় মাশরাফির দল। ১৫ রানে গেইলকে থামিয়ে রাইলি রুশোকেও খালি হাতে ফিরিয়ে দেন রুবেল হোসেন।

মিথুন ৩৮ রান করেন। রাভি বোপারা কিছুটা লড়াই করলেও তাকে সাপোর্ট দিতে পারেনি বাকিদের কেউই। ৪৯ রানে থাকা বোপরাকে সাজঘরে পাঠান ম্যাচে ৪ উইকেট নেয়া রুবেল। ১৪৩ রানের টার্গেটে থারাঙ্গার বিদায়ে শুরুটা ভাল হয়নি ঢাকার। রনি তালুকদার ৩৫, অধিনায়ক সাকিব ২৩ রান করে রানের রানা সচল রাখলেও ৯৭ রানে ৫ উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে ডায়নামাইটসরা।

তবে আন্দ্রে রাসেল ঝড়ে ম্যাচ থেকে ছিটকে যায় রংপুর। ৫টি ছক্কায় ১৯ বলে ৪০ করে দলকে জয় এনে দেন এই ক্যারিবিয়ান হার্ডহিটার। সাকিব-মাশরাফির লড়াইয়ে জিতে যান সাকিব। ঢাকা পৌঁছে যায় ফাইনালে। টুর্নামেন্ট থেকে বিদায় নেয় গতবারের চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স।

 

You may also like

তিস্তার পানি বিপদসীমার ওপরে, পানিবন্দী অর্ধ লক্ষাধিক মানুষ

কয়েকদিনের টানা বৃষ্টি আর উজানের ঢলে লালমনিরহাটে বেড়েছে