বিপিএল ফাইনাল কাল, মুখোমুখি ঢাকা-কুমিল্লা

মিলিয়ন ডলারের বিপিএল এ ফাইনাল মহারন কাল। শিরোপা উঠছে কার হাতে- ঢাকা ডাইনামাইটস না কুমিল্লা ভিক্টোরিয়ান্সের? মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় শুরু হবে ম্যাচটি। প্রস্তুতি আর পারফরমেন্সে এগিয়ে কুমিল্লা। কুমিল্লার কোচ-ক্যাপ্টেন প্রস্তুত শেষ ম্যাচ জিতে আরেকবার ট্রফি তুলে ধরতে। যদিও কঠিন এক লড়াইয়ের আশা তাদের। আগের দিন ম্যাচ খেলায় অনুশীলনে নেই ঢাকা ডাইনামাইটস।

কর্মকর্তাদের দাবি বিশ্বের দ্বিতীয় সেরা টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএল। এতটাই জমজমাটা আয়োজন যে, এর প্রচারণার জন্য মিডিয়া কাভারেজেরও যেন প্রয়োজন নেই । আগের দিন রংপুর রাইডার্সকে হারিয়েছে ঢাকা ডাইনামাইটস। তাই ফাইনালের আগের দিন অনুশীলন করেনি দলটি।

নিজেদের রণ পরিকল্পনা যেন প্রতিপক্ষ জানতে না পারে, সে কারণে হয়তো গণমাধ্যমের মুখোমুখি হতেও অনিহা দলটির। কোচ- ক্যাপ্টেন দূরে থাকুক, দলের কোন সদস্যই ঘেষেননি মিরপুর স্টেডিয়ামের ত্রিসিমানা। ডাইনামাইস এর কোন অনুশীলন নেই- তথ্য দিয়েই দায়িত্ব শেষ দলের মিডিয়া ম্যানেজারের।

ফাইনালে প্রস্তুতি নেয়ার তাগিদটা শুধু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। তাই দলবল নিয়ে হাজির কোচ মোঃ সালাহউদ্দিন। অনুশীলনের ফাকে নিজেদের সম্ভাবনা আর প্রত্যাশার কথাটাও জানিয়ে গেলেন। অধিনায়ক হিসেবে ট্রফি হাতে নেয়ার অনুভুতি নিতে চান ইমরুল কায়েস।

বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপান্ডবের মধ্যে শুধু মাশরাফি ও সাকিবেরই আছে শিরোপা হাতের নেয়ার অভিজ্ঞতা। এবার তাদের সঙ্গে তামিমের নাম যোগ হবে নাকি আবারো জিতবে সাকিবের ঢাকা- সেজন্য প্রতিক্ষা আর কয়েক ঘন্টার।

মনির হোসেন খান
বাংলাভিশন, ঢাকা।

You may also like

বন্যা পরিস্থিতির আরো অবনতি

টানা বৃষ্টি আর উজানের ঢলে দেশের বেশিরভাগ নদ-নদীর