তামিম নৈপুণ্যে বিপিএল চ্যাম্পিয়ন কুমিল্লা

সাকিবের ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে মিলিয়ন ডলারের বিপিএল সিজন সিক্সে চ্যাম্পিয়ন হলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১৭ রানে জয় পায় কুমিল্লা। গতরাতে মিরপুর স্টেডিয়ামে ফাইনালে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ১৯৯ রান করে তারা। জবাবে ৯ উইকেটে ১৮২ রানে শেষ হয় ঢাকার ইনিংস।

মাত্র ৯ রানে কুমিল্লার ওপেনার এভিন লুইসকে বিদায় করে দলকে ব্রেক থ্রু এনে দেন রুবেল। তবে শুরুর ধাক্কা সামলে নিয়ে তামিম ইকবাল ও আনামুল হক বিজয়ের ব্যাটে ভর করে ম্যাচে ফিরে আসে ভিক্টোরিয়ান্সরা। ব্যাটিং দৃঢ়তায় হাফসেঞ্চুরি পুর্ণ করেন তামিম। ২৪ রানে থাকা বিজয়কে লেগবিফোরের ফাঁদে ফেলে জুটি ভাঙ্গেন সাকিব। এরপর রানআউট হয়ে ফিরে যান শামসুর রহমান শুভ। তবে এখানেই শেষ।

তামিমের অতি মানবীয় ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে এগিয়ে যায় কুমিল্লা। তামিমের সাথে শক্ত জুটি বাঁধেন অধিনায়ক ইমরুল কায়েস। এবারের আসরে প্রথম ও বিপিএলের ছয় আসরে চতুর্থ বাংলাদেশী হিসেবে তামিম পুর্ণ করেন সেঞ্চুরি। খেলেন এবারের আসরে সর্বোচ্চে রানের ইনিংস।

১৪১ রানে অপরাজিত থাকেন তামিম। ২০০ রানের টার্গেটে থারাঙ্গা ও রনির ব্যাটিংয়ে ভালভাবে এগিয়ে গেলেও পেরারা, ওয়াহাবের বোলিংয়ে চাপে পড়ে ঢাকা। নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। ১৭ রান দুরে থাকতে শেষ হয় ঢাকার ইনিংস। থারাঙ্গা ৪৮ ও রনি ৬৬ রান করেন। চ্যাম্পিয়ন হয় কুমিল্লা। জয় করে বিপিএলে দ্বিতীয় শিরোপা।

You may also like

যুক্তরাষ্ট্রে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি পুতিনের

ইউরোপে মার্কিন ক্ষেপণাস্ত্র মোতায়েন হলে পশ্চিমা দেশগুলোর রাজধানীতে