পরাজয় দিয়ে নিউজিল্যান্ড সফর শুরু টাইগারদের

পরাজয় দিয়ে সফর শুরু করলো বাংলাদেশ। ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের কাছে দুই উইকেটে হেরেছে বাংলাদেশ। ইনজুরিতে সিরিজ থেকেই ছিটকে পড়েছেন সাকিব আল হাসান। বিপিএলের কারণে শুরুতেই দলের সঙ্গে যোগ দিতে পারেননি অধিনায়ক মাশরাফি, তামিম ইকবাল। তাদের ছাড়া প্রস্তুতি ম্যাচে ব্যাটিংটা একেবারে খারাপ হয়নি বাংলাদেশের। তবে পরীক্ষিতরাই রান পারফর্ম করেছেন।

প্রথমে ব্যাট করে বাংলাদেশ অল আউট হয় ২৪৭ রানে। মাহমুদুল্লাহ রিয়াদ করেন সর্বোচ্চ ৭২ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান এসেছে আরেক সিনিয়র মুশফিকুর রহিমের ব্যাট থেকে। এর বাইরে নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে ফেরা সাব্বির রহমান করেছেন ৪১ বলে ৪০ রান। সৌম্য সরকার, লিটন দাস, মুমিনুল হক, মোহাম্মদ মিথুনরা ব্যর্থ হয়েছেন বড় স্কোর গড়তে।

রান তাড়া করতে নেমে কোন উইকেট না হারিয়েই কিউইরা তুলে ফেলে ১১৪ রান। সেখান থেকে বাংলাদেশকে লড়াইয়ে ফেরান মুস্তাফিজ ও তিন অফ স্পিনার মিরাজ, মাহমুদুল্লাহ ও নাঈম হাসান। ৫২ রানে নাঈমের শিকার রাভাল। আর মুস্তাফিজ ফিরিয়েছেন ৯২ রান করে সেঞ্চুরির পথে থাকা ফ্লেচারকে। এরপর মিরাজ ও মাহমুদুল্লাহ রিয়াদও যোগ দেন উইকেট শিকারে। মুস্তাফিজ, মিরাজ, মাহমুদুল্লাহ তিনজনই নিয়েছেন দুটি করে উইকেট। তারপরও ১১ বল হাতে থাকতে আট উইকেট হারিয়ে জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

You may also like

লিবিয়ায় সংঘর্ষে দু’সপ্তাহে নিহত ২২০, আহত সহস্রাধিক

লিবিয়ার রাজধানী ত্রিপোলির দক্ষিনাঞ্চলে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনী