নিউজিল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইট-ওয়াশই হলো বাংলাদেশ

নিউজিল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইট-ওয়াশই হলো বাংলাদেশ। তবে, তৃতীয় ম্যাচে সাব্বির রহমানের সেঞ্চুরি ও মোহাম্মদ সাইফুদ্দিনের ব্যাটে বিপর্যয় এড়িয়ে ২৪২ রানে অলআউট হয় টাইগাররা। ৬ উইকেটে ৩৩০ রানের স্কোর গড়া কিউইরা জয় পায় ৮৮ রানের বড়ো ব্যবধানেই।

ডানেডিনে কঠিন টার্গেটে ব্যাট করতে নেমে আগের দুই ম্যাচের বিপর্যয়কেও ছাড়িয়ে যায় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় বলে তামিমকে হারানোর পর লিটন, সৌম্য, মুশফিক, মাহমুদুল্লাহ কেউই পারেননি কিউই পেস আক্রমন ঠেকাতে। তবে, ৬১ রানের মধ্যে পাঁচ ব্যাটসম্যানকে হারানোর পর ষষ্ঠ উইকেটে সাব্বির ও সাইফুদ্দিন জুটি বেধে স্কোর টেনে নেন ১৬২-তে।

সাইফুদ্দিন ৪৪ করে ট্রেন্ট বোল্টের দ্বিতীয় শিকার হন। অধিনায়ক মাশরাফিকে দ্রুতই ফেরান টাইগার ব্যাটিংয়ে ধ্বস নামানো টিম সাউদি। অস্টম উইকেটে সাব্বিরের সঙ্গে দলকে ৬৭ রান জুড়ে দেয়া মিরাজকেও ৩৭ রানে শিকার বানান এই পেসার। এরপর সাব্বির ওয়ানডেতে তার প্রথম সেঞ্চুরি নিয়ে ১০২ রানে শিকার হন সাউদির।

বাংলাদেশ ১৬ বল হাতে রেখে অলআউট হয় ২৪২ রানে। সাউদি ৬৫ রানে নেন ছয় শিকার। এর আগে নিউজিল্যান্ডের ৬ উইকেটে করা ৩৩০ রানে রস টেলর ৬৯, হেনরি নিকোলস ৬৪ ও অধিনায়ক টম ল্যাথাম ৫৯ রান যোগ করেন। মুস্তাফিজ ৯৩ রান দিয়ে নেন দুই শিকার।

You may also like

আয়ারল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ

লিগ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে