বৃষ্টি পিছু ছাড়ছে না ওয়েলিংটন টেস্টের

বৃষ্টি পিছু ছাড়ছে না ওয়েলিংটন টেস্টের। বেসিন রিজার্ভে দু’দিন পর শুরু হওয়া ম্যাচের তৃতীয় দিনেও হানা দিয়েছে বৃষ্টি। বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২১১ রানের জবাবে তৃতীয় সেশনে বৃষ্টি বাদ সাধার আগে দুই উইকেটে ৩৮ করেছে নিউজিল্যান্ড। আউট হয়েছেন প্রথম টেস্টের দুই সেঞ্চুরিয়ান টম ল্যাথাম ৪ ও জিত রাভাল ৩ রান করে। দু’জনকেই শিকার বানান পেসার আবু জায়েদ।

এর আগে, দু’দিন ঢেকে রাখা বেসিন রিজার্ভের সবুজ উইকেটে টস হেরে ব্যাটিংয়ে নেমে তামিম ও সাদমান ওপেনিং জুটিতে জুড়ে দেন ৭৫ রান। যা, নিউজিল্যান্ডে টেস্ট ম্যাচে কোনো সফরকারী দলের ওপেনিং জুটিতে টানা তিন ইনিংসে গড়া ফিফটি রানের দ্বিতীয় কীর্তি। ১৯৯৯ সালে দক্ষিণ আফ্রিকার গ্যারি কার্স্টেন ও হার্শেল গিবস করেছিলেন প্রথম কীর্তিটি।

পাঁচ পেসার নিয়ে নামা কিউইরা লাঞ্চের আগেই জোড়া আঘাত হেনে ছন্দপতন ঘটান টাইগার ব্যাটিংয়ে। সাদমানকে ২৭ রানে কলিন ডি গ্র্যান্ডহম ও মুমিনুলকে ১৫ রানে নিল ওয়াগনার ফেরত পাঠান। দ্বিতীয় সেশনের শুরুতে তামিম ৭৪ করে ওয়াগনারের তৃতীয় শিকার হলে চা-বিরতির আগেই ৬১ ওভারে ২১১-তে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। লিটন ৩৩, সৌম্য ২৮ ও অধিনায়ক মাহমুদুল্লাহ ১৩ রান করেন। কিউই বোলিংয়ে ওয়াগনার চারটি ও বোল্ট তিনটি শিকার নেন।

You may also like

তিউনিশিয়া থেকে দেশে ফিরলেন ১৫ বাংলাদেশি

ইউরোপে যাওয়ার পথে তিউনেসিয়া উপকুলে নৌকাডুবির ঘটনায় বেঁচে