বিদেশে ক্রিকেটারদের আরো নিরাপত্তা চাইবে বাংলাদেশ: বিসিবি

নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসি হামলার ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে যাওয়া বাংলাদেশের ক্রিকেটাররা ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছেন। এ ঘটনায় বাতিল করা হয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের তৃতীয় টেস্ট। বাংলাদেশে দ্বিপক্ষীয় সিরিজগুলোতে সফরকারী দলগুলোকে যে পরিমান নিরাপত্তা দেয়া হয়, সেই নিরাপত্তা বিদেশের মাটিতে বাংলাদেশ পায় না বলে অভিযোগ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পরদিন ম্যাচ। তাই অনুশীলন শেষে জুম্মার নামাজ আদায় করতে যাওয়ার কথা ছিলো অনেক ক্রিকেটারেরই। সংবাদ সম্মেলন শেষ করে যতে কিছুটা দেরি হয়েছে। তাতেই প্রাণে বেঁচে গেছে মাহমুদুল্লাহ, তামিম, মুশফিকরা। ক্রাইস্টচার্চের মসজিদে যাচ্ছিলেন ক্রিকেটাররা সে মসজিদেই হয়েছে নারকীয় হামলা।

রাস্তায় বাংলাদেশ দলের ক্রিকেটারদের বাস ফিরিয়ে দেন এক নারী। এই ঘটনার পরপরই দুই দেশের বোর্ড মিলে তৃতীয় টেস্ট বাতিল করেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি জানালেন, দ্রুততম সময়ের মধ্যেই দল দেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

নিরাপত্তার অযুহাতে এতোদিন বাংলাদেশে দলগুলো আসার ব্যপারে অনিহা দেখাতো। দ্বিপাক্ষিক সিরিজ হোক কিংবা কোন টুর্নামেন্ট। বাংলাদেশে সফরকারী দলগুলো থাকে নিরাপত্তার চাদরে ঢাকা। সেই তুলনায় বাংলাদেশ নিরাপত্তা পায়না একেবারেই। এখন থেকে আরো বেশি নিরাপত্তার দাবি জানাবে বিসিবি। বাংলাদেশের ক্রিকেটাররা নিরাপদেই হোটেলে পৌছেছেন বলে নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি।

মনির হোসেন খান
বাংলাভিশন, ঢাকা।

You may also like

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৮৭ রুটে ৪৮ ঘণ্টার ধর্মঘট

আজ সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘন্টা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক