ক্রাইস্টচার্চের ভীতিকর অভিজ্ঞতা নিয়ে দেশের পথে ক্রিকেটাররা

ক্রাইস্টচার্চের ভীতিকর অভিজ্ঞতা নিয়ে দেশে ফেরার পথে আছে বাংলাদেশ ক্রিকেট দল। রাত পৌণে এগারোটায় ঢাকায় পৌঁছার কথা ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলা থেকে অল্পের জন্য বেঁচে যাওয়া ক্রিকেটরারা। ওই ঘটনায় শুক্রবার বাতিল হয়ে যায় বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। আজ নিউজিল্যান্ড সময় বেলা ১২টায় ক্রাইস্টচার্চ থেকে ঢাকার উদ্যেশে রওয়ানা দেয় ক্রিকেটারদের বহন করা বিমানটি।

আগের দিনই দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট জানিয়েছিলেন, সন্ত্রাসী হামলার ভীতিকর অভিজ্ঞতা নিয়ে ক্রিকেটাররা দেশে ফিরতে উদগ্রিব হয়ে আছে। ক্রিকেটারদের মানষিক অবস্থা বুঝে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনও দ্রুততম সময়ের মধ্যে দলকে দেশে ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সিরিজের তৃতীয় টেস্ট সামনে রেখে শুক্রবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে অনুশীলন শেষ করে কাছেই আল নূর মসজিদে জুম্মার নামাজ আদায় করতে গিয়েছিলেন ক্রিকেটাররা। মসজিদের ৫০ গজ কাছে পৌঁছার পর ওখান থেকে রক্তাক্ত মানুষদের বেরিয়ে আসতে দেখে টিম বাস ছেড়ে হ্যাগলি পার্কের মাঝ দিয়ে মাঠে ফিরে আসেন তারা।

পরে ফেরেন হোটেলে। আল নূরসহ দুটি মসজিদে বন্দুকধারীদের গুলিতে ৪৯ জন প্রাণ হারিয়েছেন। নিউজিল্যান্ডের ইতিহাসে সবচেয়ে বর্বরোচিত এই সন্ত্রাসী হামলার পরপরই দু’দেশের ক্রিকেট বোর্ড মিলে বাতিল করে দেয় সিরিজের শেষ টেস্ট ম্যাচটি।

You may also like

হরমুজ প্রণালীতে এবার যুক্তরাজ্যের জাহাজ ইরানের দখলে

হরমুজ প্রণালীতে এবার যুক্তরাজ্যের তেলবাহী জাহাজ দখলে নিয়েছে