দুঃসহ স্মৃতি নিয়ে দেশে ফিরলেন টাইগাররা

ক্রাইস্টচার্চের ভীতিকর অভিজ্ঞতা নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সন্ত্রাসী হামলা থেকে অল্পের জন্য বেঁচে যাওয়া ক্রিকেটাররা শনিবার রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছায়। ওই ঘটনায় শুক্রবার বাতিল হয়ে যায় বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। এই ঘটনায় দলের ক্রিকেটাররা অনেকটাই হতাশ বলে জানিয়েছেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ক্রিকেটারদের স্বাভাবিক করতে খেলা থেকে দূরে রেখে পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ দেয়া হবে- বলেছেন বিসিবি সভাপতি।

এই সময়ে বাংলাদেশ ক্রিকেট দলের শেষ টেস্ট ম্যাচ নিয়ে ভাবার কথা। খেলা পরের কথা মানসিকভাবেই বিপর্যস্ত পুরো দল। চোখের সামনে দেখেছেন নারকীয় হত্যাযজ্ঞ। ক্রাইস্টচার্চের বিভিষিকা বুকে নিয়ে পুরো দল ফিরে এসেছে ঢাকায়। একেতো মানসিক যন্ত্রণা তার ওপর ২২ ঘন্টার পথ অতিক্রম করতে হয়েছে। ক্লান্তশ্রান্ত দলের প্রতিনিধি হয়ে তারপরও কথা বললেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

এই ঘটনায় অনেক ক্রিকেটারই মুষরে পড়েছেন। ভালোভাবে দেশে ফিরে এখন কিছুটা স্বস্তিতে তারা। দু:সময়ে পাশে থাকায় রিয়াদ ধন্যবাদ জানালেন দেশের মানুষ সহ নিউজিল্যান্ড ও বাংলাদেশের ক্রিকেটবোর্ডকেও। এয়ারপোর্টে হাজির ছিলেন ক্রীড়াপ্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ বোর্ড কর্মকর্তারা।

বিসিবি প্রধান জানালেন- আগামী কিছুদিন কোন খেলা নয়, স্বভাবিক অবস্থায় ফিরতে ক্রিকেটাররা পুরোটা সময় কাটাবেন পরিবারের সাথে। মুশফিকুর রহিমের বাবা কিংবা দলের কোচ সবারই চাওয়া দ্রুত ক্রিকেটাররা নিজেদের মানিয়ে নেবেন । ১৫ মার্চ ক্রাইস্টচার্চের মসজিদে নারকীয় হত্যাকান্ডের পর পরিত্যাক্ত হয় বাংলাদেশ-নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট ম্যাচ।

মনির হোসেন খান
বাংলাভিশন, ঢাকা।

You may also like

হরমুজ প্রণালীতে এবার যুক্তরাজ্যের জাহাজ ইরানের দখলে

হরমুজ প্রণালীতে এবার যুক্তরাজ্যের তেলবাহী জাহাজ দখলে নিয়েছে