মেসির জোড়া গোলে সেমিতে বার্সেলোনা

মেসি জাদুতে ন্যু ক্যাম্পে ইতিহাস লেখা হলো না ম্যানচেস্টার ইউনাইটেডের। আর্জেন্টাইন তারকার জোড়া গোলে বার্সেলোনা কোয়ার্টার ফাইনালের ফিরতি পর্ব ৩-০ গোলে জিতে উঠে গেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। তুরিনে জুভেন্টাসের স্বপ্ন গুঁড়িয়ে আয়াক্স এই টিকিট নিয়েছে ২-১’এ জয়ে।

চলতি মৌসুমে ঘরের চেয়ে প্রতিপক্ষের মাঠে বেশি সফল ইউনাইটেড। আগের রাউন্ডেই পিএসজির মাঠে তারা লিখেছিলো ঘুরে দাঁড়ানোর দুর্দান্ত এক গল্প। সেই অনুপ্রেরণায় উজ্জীবিত সুলশারের দল ন্যু ক্যাম্পে শুরুতেই চেপে ধরে কাতালান জায়ান্টদের। কিন্তু, খেলার ধারার বিপরীতে মেসি ২০ মিনিটের মধ্যে জোড়া গোল করে দু’দলের পার্থক্যটা গড়ে দেন।

চলতি আসরে বার্সা অধিনায়কের এটি সর্বাধিক দশম আর চ্যাম্পিয়ন্স লিগে ১১০তম গোল। বিরতির পর ৬১ মিনিটে কৌতিনিয়ো গোল করে ইউনাইটেডের সব আশা শেষ করে দেন। ওল্ড ট্রাফোর্ডে কোয়ার্টার ফাইনালের প্রথম পর্ব ১-০’তে হেরে যাওয়া ইংলিশ জায়ান্টদের বার্সার মাঠে অধরাই থাকলো জয়।

আয়াক্সের মাঠে ১-১’এ ড্র করা জুভেন্টাস তুরিনে আধিপত্য নিয়ে খেলা শুরু করে ২৮ মিনিটে এগিয়ে যায় রোনালদোর গোলে। আগের দশ দেখায় ইতালিয়ান জায়ান্টদের হারাতে না পারা ডাচ ক্লাবটি ৩৪ মিনিটে গোল শোধ দিয়ে ৬৭ মিনিটে জয়সূচক গোল তুলে নেয়।

You may also like

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৮৭ রুটে ৪৮ ঘণ্টার ধর্মঘট

আজ সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘন্টা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক