চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে টটেনহাম ও লিভারপুল

ম্যানচেস্টার সিটিকে হতাশায় ডুবিয়ে প্রথমবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে টটেনহাম। সিটির মাঠে ৪-৩’এ হেরেও দুই লেগ মিলিয়ে অ্যাওয়ে গোলে কপাল খোলে স্পারদের। গতবারের রানার্সআপ লিভারপুল এই টিকিট নিয়েছে পোর্তোর মাঠে ৪-১’এ জিতে। ফাইনালে ওঠার লড়াইয়ে সিটি আয়াক্সকে আর লিভারপুল বার্সেলোনাকে মোকাবেলা করবে।

শ্বাসরুদ্ধকর এক লড়াইয়ের সাক্ষী হয়ে থাকলো সিটির ইতিহাদ স্টেডিয়াম। টানটান উত্তেজনার বারুদ ছড়ানো ম্যাচের প্রথম ১১ মিনিটেই চার গোল! উৎসবের শুরুটা স্বাগতিকদের, চতুর্থ মিনিটে রাহিম স্টার্লিংয়ের লক্ষ্যভেদে। টটেনহামের মাঠে ১-০’তে হারের গোল শোধ দেয়ার স্বস্তি মাত্র তিন মিনিট স্থায়ী হয় সিটির। ডিফেন্ডার এমেরিক লাপোর্তের ভুলের সুযোগ কাজে লাগান প্রথম লেগের জয়সূচক গোলতাদা সন হিউং মিন।

দুই মিনিট পরেই স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে দিয়ে দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড ম্যাচে তুলে নেন তার দ্বিতীয় গোল। পরের মিনিটে বের্নার্দো সিলভার সৌভাগ্যসূচক গোলে ২-২ সমতায় ফেরে সিটি। ২১ মিনিটে ডি ব্রুইনের সঙ্গে দারুণ বোঝাপড়ার ফসল তুলে নেন মিডফিল্ডে তার অবিচ্ছেদ্য সঙ্গী স্টার্লিং। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ৩-৩ হলেও মূল্যবান অ্যাওয়ে গোলে পিছিয়ে স্বাগতিকরা।

বিরতির পর প্রতিপক্ষের রক্ষণে প্রচন্ড চাপ বাড়ানো সিটিকে ৫৯ মিনিটে গোল উপহার দিয়ে দুই লেগের ব্যবধান ৪-৩ করেন সের্জিও এগুয়েরো। সিটির আকাশে উঁকি দেয় সেমিফাইনালে ওঠার স্বপ্ন। ৭৩ মিনিটে আবারো নাটকীয়তা। কর্নার থেকে উড়ে আসা বল টটেনহামের ফার্নান্দো লরেন্তের উড়ুতে লেগে জালে জড়ায়। ভিএআর দেখেই গোলের বাঁশি বাজান রেফারি। দুই লেগ মিলিয়ে স্কোরলাইনে ফেরে ৪-৪ সমতা। অ্যাওয়ে গোলে এগিয়ে টটেনহাম।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে স্টার্লিংয়ের গোল ভিএআরে কাটা পড়লে ৪-৩’এ জয়ের হতাশা নিয়েই চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয় পেপ গার্দিওলার দল। পোর্তোর মাঠে লিভারপুল গোল উৎসব করেই উঠে যায় সেমিফাইনালে। তিন ফরোয়ার্ড সাদিও মানে, মোহামেদ সালাহ ও রবের্ত ফিরমিনোর সঙ্গে ডিফেন্ডার ভার্জিল ফন ডিকের গোলে পর্তুগিজ ক্লাবটিকে ৪-১’এ বিধ্বস্ত করে গতবারের রানার্সআপরা। দারুণ ছন্দে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা ইয়োর্গের ক্লপের দল ঘরের মাঠে ২-০’তে জিতেছিলো কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ।

You may also like

কারফিউ উপেক্ষা করে বিক্ষোভের ডাক, থমথমে পরিস্থিতি কাশ্মীরে

কারফিউ ভেঙে বিক্ষোভের ডাকে থমথমে পরিস্থিতি বিরাজ করছে