বাংলাদেশের সামনে ২৬১ রানের টার্গেট

আয়ার‍ল্যান্ডে তিনজাতি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ২৬২ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে শাই হোপের সেঞ্চুরিতে ক্যারিবিয়ানরা ৯ উইকেটে তোলে ২৬১ রান। জবাবে শেষ খবর পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ০ উইকেটে ১৯ রান। ডাবলিনের কনকনে ঠান্ডা আবহাওয়ায় বোলিংয়ে নেমে কিছুটা বেকায়দায় পড়ে বাংলাদেশের পেসাররা। মাশরাফি দারুণ ছন্দে বোলিং করলেও ছন্দ খুঁজে পাননি মুস্তাফিজ। উদ্বোধনী জুটিতে ৮৯ রান তোলেন শেই হোপ ও সুনিল এমব্রিস। মেহেদিহাসান মিরাজের ঘুর্নিতে মাহমুদুল্লাহ রিয়াদের দারুণ ক্যাচে সাঁজঘরে ফেরেন এমব্রিস।

এরপর সাকিবের ঘুর্নিতে উইকেটের পেছনে ক্যাচ দেন ড্যারেন ব্রাভো। কিন্তু হোপকে আটকানো যায়নি। বাংলাদেশের বিপক্ষে তৃতীয় সেঞ্চুরি তুলে নেন। ক্যারিবিয়ানরা যখন তিনশর বেশি রান তোলার স্বপ্ন দেখছে- তখনই আগাত হানেন মাশরাফি। বাংলাদেশের ক্যাপ্টেন ফ্যান্টাস্টিকের প্রথম শিকার শেই হোপ।

সেঞ্চুরিয়ান হোপ আউট হয়েছেন ১০৯ রানে। এরপর দ্রুত তুলে নেন রোস্টন চেজ ও অধিনায়ক জেসন হোল্ডারের উইকেট দুটি। বাংলাদেশের সবচেয়ে খরুচে বোলার মুস্তাফিজ। দুটি উইকেট পেতে তার খরচ হয়েছে ৮৪ রান। দুটি উইকেট পেয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন। এই ম্যাচে লিটন দাসকে বসিয়ে সৌম্য সরকারকে একদশে রেখেছে টিম ম্যানেজমেন্ট।

You may also like

রাশিয়া ও ইউক্রেনকে সংযত থাকার আহ্বান আন্তর্জাতিক আদালতের

রাশিয়ায় আটক থাকা ইউক্রেনের ২৪ নাবিককে মুক্তি দিতে