উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে লিভারপুল

অ্যানফিল্ডে ইতিহাস গড়েই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে লিভারপুল। বার্সেলোনাকে ৪-০’তে বিধ্বস্ত করে পাঁচবারের ইউরোপ চ্যাম্পিয়ন ক্লাবটিও সেমিফাইনালের ফিরতি লেগে গড়েছে অসাধ্য সাধনের নতুন কীর্তি। দুই লেগ মিলিয়ে জয় তাদের ৪-৩ ব্যবধানে।

ন্যু ক্যাম্পে প্রথম পর্ব ৩-০’তে জিতেছিলো বার্সা। অ্যানফিল্ডে তাই অসাধ্য সাধনের পরীক্ষায় নামতে হয় লিভারপুলকে। করতে হবে চার গোল, সে সঙ্গে অক্ষত রাখতে হবে নিজেদের জাল। কঠিন এই সমীকরণে চোট সমস্যায় দলে ছিলেন না আক্রমনভাগের দুই তারকা সালাহ ও ফিরমিনো। তবে, অসম্ভবকে সম্ভব করার স্বপ্ন পূরণে সতীর্থরা ম্যাচের শুরুতেই গতিতে কাঁপিয়ে দেয় স্প্যানিশ চ্যাম্পিয়নদের। সপ্তম মিনিটে বেলজিয়ান ফরোয়ার্ড দিভোগ ওরিগির সাফল্যে গোলও পায় গতবারের ফাইনালিস্টরা।

আক্রমনের ঝাপটা সামলে গুছিয়ে ওঠা বার্সাকে ৫৪ মিনিটে দ্বিতীয় ধাক্কা দেন জর্জিনিয়ো ভিনালডাম। দুই মিনিট পরেই এই ডাচ মিডফিল্ডার ম্যাচে তার দ্বিতীয় গোল করে দুই লেগ মিলিয়ে দলকে ৩-৩ সমতায় ফেরান। ৭৯ মিনিটে মেসি-সুয়ারেসদের হতবাক করে দিয়ে স্কোরলাইন ৪-০ করেন ওরিগি। বাকি সময়ে বার্সা দিক হারিয়ে ইউরোপ সেরায় টানা ষষ্ঠবার ফাইনাল খেলতে না পারার হতাশা নিয়েই মাঠ ছাড়ে।

You may also like

জয় পেতে যাচ্ছে ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট

ভারতের লোকসভা নির্বাচনে জয় পেতে যাচ্ছে ক্ষমতাসীন বিজেপি