আইপিএল ফাইনাল আজ, মুখোমুখি চেন্নাই-মুম্বাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ফাইনাল আজ। মুখোমুখি মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। দু’দলের সামনেই হাতছানি রেকর্ড চতুর্থবার শিরোপা ঘরে তোলার। হায়দারাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে রাত আটটায় শুরু হবে সিজন টুয়েলভের হাইভোল্টেজ ফাইনাল ম্যাচটি।

লিগ টেবিলের শীর্ষে থেকে প্লে-অফে ওঠা মুম্বাই প্রথম কোয়ালিফায়ারে চেন্নাইকেই ৬ উইকেটে হারিয়ে আইপিএলে নিশ্চিত করে তাদের পঞ্চম ফাইনাল। লিগ পর্বের দুই সাক্ষাতেও মহেন্দ্র সিং ধোনির দলকে হারায় তারা। প্রথমবার ঘরের মাঠে ১৭০ করে ৩৭ রানের, পরেরবার চেন্নাইয়ের মাঠে ১৫৫ করে ৪৬ রানের জয় পায় রোহিত শর্মারা।

চেন্নাইয়ের বিপক্ষে এটি তাদের চতুর্থ ফাইনাল। আগের তিন ফাইনালের প্রথমটি ২০১০ সালে হেরে পরের দুটি ২০১৩ ও ২০১৫-তে জিতেছিলো মুম্বাই। ২০১৭-তে আরেকবার শিরোপা জিতে আসরে রেকর্ড তিনবারের চ্যাম্পিয়ন তারা। দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে ৬ উইকেটে হারানো চেন্নাইও তাকিয়ে রেকর্ড চতুর্থ শিরোপায়।

আইপিএলের ১২ আসরে ১০ বার অংশ নিয়ে আটবারই ফাইনাল খেলেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। দুর্নীতির অভিযোগে ২০১৬ ও ২০১৭ সালে নিষিদ্ধ থাকা দলটি ২০১০-এ প্রথম চ্যাম্পিয়ন হয়ে পরের বছর শিরোপা ধরে রাখার কীর্তি গড়ে।

You may also like

বিএসটিআই অনুমোদিত ১১ কোম্পানির পাস্তুরিত দুধে সীসা

এবার ১১টি কোম্পানির পাস্তুরিত দুধে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকারক