শ্বাসরুদ্ধকর জয়ে আইপিএলের রেকর্ড চ্যাম্পিয়ন মুম্বাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ সিজন টুয়েলভে চ্যাম্পিয়ন হলো মুম্বাই ইন্ডিয়ান্স। শ্বাষরুদ্ধকর ফাইনালে শেষ বলের নাটকিয়তায় এক রানে জিতেছে তারা। এই নিয়ে রেকর্ড চতুর্থবার আইপিএল ট্রফি জিতলো শচীন টেন্ডুলকারের দল। হায়দারাবাদে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে মুম্বাই। জবাবে ৬ উইকেটে ১৪৮ রানে শেষ হয় চেন্নাইয়ের ইনিংস।

দু’দলের সামনেই ছিলো চতুর্থ শিরোপা জয়ের হাতছানি। কিন্তু চেন্নাইকে হতাশ করে সুযোগটা নিলো মুম্বাই। দর্শকরাও উপভোগ করেন টানটান উত্তেজনার ফাইনাল। টস জিতে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক রোহিত শর্মা ও কুইন্টন ডি’ককের উদ্বোধনি জুটিতে ওঠে ৪৫ রান। ২৯ রানে ফিরে যান ডি’কক। চাহার, ইমরান তাহিরদের বোলিংয়ে চাপে পড়ে মুম্বাই।

তবে কাইরন পোলার্ডের ব্যাটিং ঝড়ে ম্যাচে ফিরে আসে রোহিত শর্মার দল। ৪১ রানে অপরাজিত থাকেন পোলার্ড। ১৫০ রানের টার্গেট পায় চেন্নাই। উদ্বোধনী জুটিতে ফাফ ডু প্লেসিসকে নিয়ে দলের স্কোর এগিয়ে নেন শেন ওয়াটসন। প্লেসিস ২৬ রানে আউট হন।একপ্রান্তে দুরন্ত ব্যাটিং করতে থাকেন ওয়াটসন।

কিন্তু অন্যপ্রান্তে পাননি যোগ্য সঙ্গি। তারপরও ওয়াটসনের ৮০ রানে জয়ের সম্ভাবনা তৈরি হয় চেন্নাইয়ের। ম্যাচ জিততে শেষ বলে প্রয়োজন ছিলো ২ রানের। কিন্তু শার্দুল ঠাকুরকে এলবিডব্লিউ করে ধোনির দলের স্বপ্ন চুর্ণ করে দেন লাসিথ মালিঙ্গা। শিরোপা জয়ের উৎসবে মেতে ওঠে মুম্বাই ইন্ডিয়ান্স।

You may also like

সরকার যতদিন চাইবে মাঠে থাকবে সেনাবাহিনী : সেনাপ্রধান

সরকার যতদিন চাইবে ততদিনই মাঠে থাকবে সেনাবাহিনীর সদস্যরা।