সহজ জয়ে বিশ্বকাপ শুরু ওয়েস্ট ইন্ডিজের

সহজ জয়ে বিশ্বকাপ শুরু ওয়েস্ট ইন্ডিজের। পাকিস্তানকে তারা হারিয়েছে ৭ উইকেটে। ব্যাটিং বিপর্যয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে পাকিস্তান। ক্যারিবিয়ান পেসারদের তোপে ৯২-এর বিশ্ব চ্যাম্পিয়নরা অলআউট হয়েছে মাত্র ১০৫ রানে। ক্রিস গেইলের হাফসেঞ্চুরিতে তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

এই বিশ্বকাপের সবচেয়ে আনপ্রেডিক্টেবল দুই দল। ওয়েস্ট কিংবা পাকিস্তান- কখন কেমন খেলে বোঝা বড় দায়। বিশ্বকাপের শুরুতে নিজেদের চরিত্র ধরে রেখেছে দুই দলই। ওয়েস্ট ইন্ডিজ পারফরমেন্স দিয়ে বাজিমাত করেছে আর পাকিস্তানের ব্যাটসম্যানরা ডুবিয়েছে দলকে।

২৭ বছর আগের ইতিহাস যেন ফিরে এলো ট্রেন্ট ব্রিজে। ৯২-এ ওয়েস্ট ইন্ডিজের কাছে ১০ উইকেটের পরাজয় দিয়ে শুরু হয়েছিলো পাকিস্তানের। এবার হার ৭ উইকেটের। পার্থক্য সেবার অন্তত পাকিস্তানের ব্যাটসম্যানরা ২১৬ করেছিলো- এবার মাত্র ১০৫ রানে অল আউট। ওশেন থমাস, জেসন হোল্ডার, রাসেল ও কটরেলের পেস আক্রমণে পাক ব্যাটসম্যানরা ছিলেন আসা যাওয়ার মিছিলে।

গতি দিয়ে পাকিস্তানের ব্যাটসম্যানদের পরাস্ত করেছেন থমাস। তার সংগ্রহ চার উইকেট। আর নিয়ন্ত্রিত বোলিংয়ে তিন শিকার অধিনায়ক জেসন হোল্ডারের। রাসেলের সংগ্রহ দুই ও একটি উইকেট নিয়েছেন কটরেল।

অল্প রানের মধ্যেও ব্যাটে ঝড় তুলতে ভুল হয়নি ক্রিস গেইলের। ৩৪ বলে অর্ধশতকের পথে ছক্কা তার তিনটি। যা তাকে বসিয়েছে বিশ্বকাপে সবচেয়ে ছয়ের রেকর্ডে। তার সঙ্গে নিকোলাস পোরানের অপরাজিত ৩৪ ওয়েস্ট ইন্ডিজকে এনে দিয়েছে ৭ উইকেটের সহজ জয়। পাকিস্তানের প্রাপ্তি বলতে তিন উইকেট- যার সবগুলোই গেছে মোহাম্মদ আমিরের ঝুলিতে।

-মনির হোসেন খান

You may also like

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ