বাংলাদেশের সামনে ৩৮৬ রানের পাহাড়

নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে কঠিন টার্গেট পেয়েছে বাংলাদেশ। কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বিশ্বকাপে নিজেদের দলীয় ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে টাইগারদের ৩৮৭ রানের টার্গেট দিয়েছে ইংল্যান্ড। বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষেও এটিই সর্বোচ্চ দলীয় ইনিংস।

কার্ডিফের দারুন ফ্ল্যাট-ব্যাটিং উইকেটে টস একটা বড় ফ্যাক্টর ছিলো। কয়েন ভাগ্যে জয়ী হন ক্যাপ্টেন মাশরাফি। তবে ইংল্যান্ডকে তিনশ’র নীচে বেধে রাখার লক্ষ্যে, প্রথমে ব্যাটিং না করে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি। প্রথম দুই ম্যাচের একাদশ অপরিবর্তীত রেখেই এ ম্যাচে মাঠে নামে বাংলাদেশ দল। নতুন বলে বোলিংয়ের সূচনা করেন সাকিব। কিন্ত দারুন ব্যাটিং উইকেটে জেসন রয় ও জনি বেয়ারস্টোর আক্রমনাত্বক ব্যাটিংয়ে নিরাশ হতে হয় টাইগারদের। বাংলাদেশের অনিয়ন্ত্রিত বোলিং এবং দুর্বল ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে উদ্বোধনী জুটিতেই ১২৮ রান তুলে দলের বড় ইনিংসে ভীত গড়ে দেন দুই ওপেনার।

জেসন রয় প্রথম থেকেই ছিলেন আক্রমনাত্বক। বাংলাদেশে বোলারদের শর্ট অফ লেন্থের বলগুলোকে বাউন্ডারীর বাইরে ছুড়ে ফেলতে দেরী করেননি রয়। ৫১ রানে বেয়ারস্টোকে ফিরিয়ে দিয়ে ব্রেক থ্রু এনে দেন মাশরাফি। জো রুটও আউট হয়েছেন ২১ করে। যদিও অন্যপ্রান্তে বাংলাদেশের বোলারদের উপর দিয়ে ঝড় বইয়ে দিয়ে, সেঞ্চুরি পুর্ণ করেন রয়। ১৪টি বাউন্ডারী ও ৫ ছক্কায় ১২১ বলে ১৫৩ করে; মেহেদীর বলে টানা চতুর্থ ছক্কা হাকাতে গিয়ে ফিরে যান এই ওপেনার। শেষ দিকে বাটলারের ৪৪ বলে ৬৪, মরগানের ৩৫ ও প্লাংকেটের ৯ বলে অপরাজিত ২৭ রানে; এই বিশ্বকাপে দলীয় ইনিংসে ৬ উইকেটে ৩৮৬ করে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে ইংল্যান্ড।

You may also like

সময়মতো সব অন্যায়ের প্রতিবাদ করবে বিএনপি: আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী