অষ্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়েছে ভারত

দুই পরাশক্তির লড়াইয়ে জয় পেয়েছে ভারত। ওভালে তারা ৩৬ রানে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। ব্যাটে ঝড় তুলে ভারত ৫ উইকেটে করে ৩৫২ রান। জবাবে ৩১৬ রানে অল আউট অজিরা। টস জিতে ব্যাটিং বেছে নিয়ে অজি বোলারদের উপর পুরো নিয়ন্ত্রন ধরে রাখে ভারতীয় ব্যাটসম্যানরা। উদ্বোধনী জুটিতে উঠলো ১২৭। ৫৭ করে ফিরেছেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রোহিত শর্মা। তবে রানের চাকা থামেনি।

বিরাট কোহলি- শিখর ধাওয়ানের জুটি ৯৩ রানের। শিখর পেয়েছেন সেঞ্চুরির স্বাদ। আউট হওয়ার আগে তার নামের পাশে ১১৭। দলের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন কোহলি। সেঞ্চুরি না পেলেও খেলেছেন ৮২ রানের দারুণ ইনিংস। তার সঙ্গে হার্দিক পান্ডিয়ার ২৭ বলে ৪৮ রানের ঝড়। আর ১৪ বলে ২৭ তুলেছেন এমএস ধোনি। ভারত অস্ট্রেলিয়াকে দিয়েছে ৩৫৩ রানের টার্গেট।

এই তাড়া করতে অজিদের প্রয়োজন ছিলো একটি ঝড়ো ইনিংস।ওয়ার্নার অর্ধশতক পেলেও ৫৬ করতে ৮৪ বল খেলে ম্যাচকে কঠিন করে দিয়েছেন। তবে ম্যাচটা জমিয়ে তোলেন স্টিভ স্মিথ, ম্যাক্সওয়েল ও অ্যালেক্স ক্যারি। উইকেট ধরে রেখে স্মিথ খেলেছেন ৬৯ রানের ইনিংস। এরপর ১৪ বলের ক্যামিওতে ম্যাক্সওয়েল করেন ২৮ রান। এই দুজনের বিদায়ের পর ম্যাচটা একাই জমিয়ে তোলেন ক্যারি। এবারের আসরের সবচেয়ে কম বলে আর্ধশতক তুলতে বল খরচ করেছেন মাত্র ২৫টি। সঙ্গীর অভাবে শেষ পর্যন্ত অপরাজিত থেকে গেছেন ৫৫ রানে। অস্ট্রেলিয়া অল আউট ৩১৬ রানে।

You may also like

সংসদ ভবনে অধ্যাপক মোজাফফরের প্রথম জানাজা অনুষ্ঠিত

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং সর্বস্তরের জনসাধারনের শ্রদ্ধায় বিদায় নিলেন