বিশ্বকাপের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ আজ

বিশ্বকাপের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ আজ। মর্যাদার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ওল্ড ট্রাফোর্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায়। বাকি ম্যাচ গুলোর সাথে এই ম্যাচের কোন পার্থক্য দেখছেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি। জয়ের ছন্দ ধরে রাখাই লক্ষ্য তাদের। সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে ভারতকেই প্রথম টার্গেট পাকিস্তানের।

ভারত-পাকিস্তান ম্যাচ মানে খেলার বাইরেও অনেক কিছু। এখানে থাকে রাজনৈতিক টানাপোড়েন। বাঁজে যুদ্ধের দামামা। কোন পূর্বানুমানই খাটেনা এখানে। একটা সময় ক্রিকেট শক্তিতে এগিয়ে থেকেও আইসিসির টুর্নামেন্টে কখনো ভারতকে হারাতে পারতো না পাকিস্তান। বিশ্বকাপে চির শত্রুদের বিপক্ষে শতভাগ জয়ের রেকর্ডটি এখনো ধরে রেখেছে ভারত। আবার দুই বছর আগে এই ইংল্যান্ডেই শক্তির বিচারে অনেকটাই এগিয়ে থাকা কোহলির ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান।

ফর্ম, পারফরমেন্স যেমনই থাকুক এই ম্যাচের বাজির দরে দুই দলই সমানে সমান। বিরাট কোহলি যতই বলুক এটা অন্য ম্যাচ থেকে আলাদা কিছু নয়, প্রস্তুতিতে পিছিয়ে নেই তারা। নিচ্ছেন পাকিস্তান বধের পরিকল্পনা। একই অবস্থা পাক শিবিরেও। ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে বাজে হার, কিংবা শ্রীলংকার বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি কিছুটা ব্যাকফুটে ঠেলে দিয়েছে পাকিস্তানকে। তবে দলটি পাকিস্তান বলেই কখন কি করবে বলা মুশকিল। তাই ভারতের বিপক্ষে জয়ই আশা করছেন পাকিস্তান কোচ মিকি আর্থার। দর্শকরাও জমজমাট এক লড়াই দেখার অপেক্ষায়। তবে এই ম্যাচেও বাধা হয়ে দাড়াতে পারে বেরসিক বৃষ্টি।

মনির হোসেন খান
বাংলাভিশন, স্পোর্টস ডেস্ক।

You may also like

আজও আন্দোলনে উত্তাল বুয়েট

আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে বুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন