কলম্বিয়ার কাছে হেরে কোপা মিশন শুরু আর্জেন্টিনার

হার দিয়ে দক্ষিণ আমেরিকার ফুটবল চ্যাম্পিয়নশিপ ‘কোপা আমেরিকা’ শুরু করেছে ১৪বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ছন্দহীন খেলায় মেসি-অ্যাগুয়েরো-ওতামেন্দিদের সমন্বয়হীনতার সুযোগে কলম্বিয়া ২-০ গোলে জিতে নেয় ‘বি’ গ্রুপে তাদের প্রথম ম্যাচ।

ব্রাজিলের সালভাদরে বাংলাদেশ সময় ভোরে হয়ে যাওয়া ম্যাচটিতে শুরু থেকেই ছন্দহীন ফুটবল খেলে আর্জেন্টিনা। বল পেতে মেসিকে খেলতে হয়েছে অনেক নীচে নেমে। পাস দেয়ার পর সতীর্থের কাছ থেকে বল কমই ফেরত পেয়েছেন অধিনায়ক। যেই আক্রমনগুলো হয়েছে তাতে মেসি-অ্যাগুয়েরো-ওতামেন্দিদের মধ্যে সমস্বয় না থাকায় প্রথমার্ধে গোল পায়নি গত দু’আসরের রানার্সআপরা। বিপরীতে, রক্ষণ সামলে আক্রমনে যাওয়ার পরিকল্পনায় ৭১ মিনিটে গোল তুলে নেয় কলম্বিয়া।

মাঝমাঠ থেকে হামেস রদ্রিগেসের লম্বা ক্রস বাঁ-দিকে পেয়ে রজার মার্তিনেস একজনকে কাটিয়ে জোরালো শটে জাল খুঁজে নেন। খেলার ধারার বিপরীতে ৮৬ মিনিটে দ্বিতীয় গোল করে জয় তুলে নেয় ২০০১ সালে একবারই ‘কোপা আমেরিকা’ জেতা কলম্বিয়া। মিডফিল্ডার জেফারসন লার্মার বাড়ানো বল প্রথম ছোঁয়ায় প্লেসিং শটে ঠিকানায় পাঠান ফরোয়ার্ড সাপাতা। এই গ্রুপের অন্য দুই দল প্যারাগুয়ে ও কাতার।

You may also like

আজও আন্দোলনে উত্তাল বুয়েট

আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে বুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন