ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া

ইংল্যান্ডের বোলিং তোপে ব্যাকফুটে অস্ট্রেলিয়া। দ্বিতীয় সেমিফাইনালে অল আউট হয়েছে মাত্র ২২৩ রানে। ২২৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শেষ খবর পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ বিনা উইকেটে ৬ রান। ইংল্যান্ডের লাকি গ্রাউন্ড এজবাস্টনে অস্ট্রেলিয়ার শুরুটা দুর্দান্ত। প্রথম বলে চার মেরে ইনিংস শুরু করেন ইনফর্ম ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। তবে তাদের স্বস্তি বেশিক্ষণ টেকেনি। ইনিংসের দ্বিতীয় ওভার আর নিজের প্রথম বলেই আঘাত হানেন জোফরা আর্চার। তুলে নেন অজি ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চেরে উইকেট। এরপরের আঘাত ক্রিস ওকসের। তুলে নেন ইনফর্ম ডেভিড ওয়ার্নারের উইকেট।

মাত্র ৯ রানে আউট হয়ে ওয়ার্নার হাতছাড়া করেছেন শচীন টেন্ডুলকারের বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ৬৭৩ রান টপকে যাওয়ার রেকর্ড। দলের ১৪ রানে তৃতীয় উইকেট হারায় অজিরা। এবারো ওকসের ঝড়। তুলে নেন হ্যান্ডসকম্বের উইকেট। বিপর্যয় থেকে দলকে উদ্ধার করেন স্টিভ স্মিথ ও অ্যালেক্স ক্যারি। চতুর্থ উইকেটে গড়েন ১০৩ রানের জুটি।

জুটি ভাঙেন আদিল রশিদ। ৪৬ করে সাঁজঘরে ফেরেন ক্যারি। একই ওভারে মার্কাস স্টয়নিসের উইকেও তুলে নেন এই ইংলিশ লেগ স্পিনার। একপ্রান্তো উইকেট পড়লেও অন্যপ্রান্তে হাল ধরে রাখেন স্টিভ স্মিথ। মিচেল স্টার্কের সঙ্গে ৫১ রানের জুটিতে অজিরা টপকে যায় দুইশ রানের ব্যারিয়ার। ৮৫ রান করে স্মিথ রান আউট হলে দ্রুতই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ওকস ও রশিদ নিয়েছেন তুনটি করে উইকেট। আর্চারের উইকেট দুটি। অস্ট্রেলিয়া অল আউট ২২৩ রানে।

You may also like

বিএসটিআই অনুমোদিত ১১ কোম্পানির পাস্তুরিত দুধে সীসা

এবার ১১টি কোম্পানির পাস্তুরিত দুধে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকারক