বিদায়ী ম্যাচে মালিঙ্গাকে জয় উপহার শ্রীলংকার

বিদায়ী ম্যাচে মালিঙ্গাকে জয় উপহার দিলো শ্রীলংকা। ক্যাচ মিস আর বাজে ফিল্ডিংয়ে গতকাল প্রথম ওয়ানডেতে ৯১ রানে হেরেছে বাংলাদেশ। কলম্বোয় টস জিতে প্রথমে ব্যাট করে কুশল পেরেরার সেঞ্চুরিতে ৮ উইকেটে ৩১৪ রান করে শ্রীলংকা। জবাবে ২২৩ রানে অলআউট হয় বাংলাদেশ। ম্যাচের দু’দিন আগে শ্রীলংকায় উড়িয়ে নেয়া শফিউলকে দিয়েই বোলিং ওপেন করান ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম। সাফল্যও মেলে দ্রুতই। স্লিপে সৌম্যর তালুবন্দী হন আভিস্কা ফার্নান্ডো। কিন্তু শুরুর স্পিরিট হারিয়ে যায় বাংলাদেশের ফিল্ডারদের দুর্বল ফিল্ডিংয়ে। বোলাররাও লাইন লেন্থ ভুলে রান দেন হাত খুলে।

সৌম্য সরকারের বলে কুশল পেরেরার ক্যাচ ছাড়েন মাহমুদুল্লাহ রিয়াদ। সুযোগের সদ্বব্যবহার করে সেঞ্চুরি তুলে নেন পেরেরা। সৌম্যর শিকার হয়েই মাঠ ছাড়ার আগে খেলেন ১১১ রানের ইনিংস। ৪৮ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। শফিউল তিন উইকেট নেন। মুস্তাফিজের শিকার দুটি। বিদায়ী ম্যাচে মালিঙ্গাকে সম্মান জানায় টিম শ্রীলংকা।

বোলিংয়ে দারুন ইয়র্কারে তামিমকে ফিরিয়ে প্রথম ওভারেই টাইগার ব্যাটিংয়ে আঘাত হানেন মালিঙ্গা। ৩১৫ রানের টার্গেটে ব্যর্থ হন সৌম্য, মিথুন, মাহমুদুল্লাহ। মুশফিকের সাথে সাব্বির শক্ত জুটি গড়ে দলকে লড়াইয়ে রাখেন। মুশফিক ৬৭ ও সাব্বির ৬০ রান করেন। তবে তিনটি করে উইকেট নেয়া মালিঙ্গা ও নুয়ান প্রদিপের বোলিং তোপে ২২৩ এ শেষ হয় বাংলাদেশের ইনিংস। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলো শ্রীলংকা।

You may also like

প্রেসক্লাবে ডাকসুর সাবেক নেতাদের মানববন্ধন

আবরার হত্যার দায় নিয়ে সরকারকে ক্ষমতা ছাড়ার আহবান