হোয়াইটওয়াশের লজ্জায় ডুবলো বাংলাদেশ

শ্রীলংকার বিপক্ষে হোয়াইটওয়াশের লজ্জায় পুড়লো বাংলাদেশ। বাজে পারফরমেন্সের ধারাবাহিকতা ধরে রেখে শ্রীলংকার বিপক্ষে শেষ ম্যাচে তামিমরা হেরেছে ১২২ রানে। প্রথমে ব্যাট করে শ্রীলংকা ৮ উইকেটে করে ২৯৪ রান। জবাবে ১৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসায় যদিও টস জিততে ব্যর্থ তামিম। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত শ্রীলংকার।

যদিও বল হাতে শুরুতেই বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিয়েছেন শফিউল ইসলাম। আগের দুই ম্যাচের তুলনায় বোলিংটা ভালো হয়েছে শেষ ম্যাচে। রুবেল তাইজুলের আঘাতে একশ রানের আগেই পড়েছে লংকার তিন উইকেট। কিন্তু ফিল্ডারদের পিচ্ছিল হাত গলে ম্যাচটাও হাতছাড়া হওয়ার যোগার বাংলাদেশের। ইনিংসে তিন থেকে চারটি ক্যাচ ছেড়েছেন বাংলাদেশের ফিল্ডাররা।

যার সুযোগ নিয়ে শেষ ১০ ওভারে ১০৬ রান তুলেছে শ্রীলংকঅ্যঞ্জেলো ম্যাথুজের ৮৭ ও কুশল মেন্ডিসের ৫৪ রানে লংকানরা আট উইকেটে তোলে ২৯৪ রান। রান তাড়া করতে নেমে আবারো ব্যর্থ তামিম। নামের পাশে মাত্র দুই রান যোগ করে সাঁজঘরে ফিরেছেন তিনি।

এনামুল হক বিজয় সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ। আউট হয়েছেন ১৪ রানে। বাংলাদেশের সর্বোচ্চ সৌম্য সরকারের ৬৯ রান। দ্বিতীয় সর্বোচ্চ তাইজুল ইসলামের অপরাজিত ৩৯। বাংলাদেশের সাত ব্যাটসম্যান আউট হয়েছেন দুই অঙ্কের নিচে। ১৭২ রানে গুটিয়ে যায় টাইগাররা। হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয় তামিমদের।

You may also like

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সফর নিয়ে আশাবাদী হওয়ার কিছু নেই : ফখরুল

নিজেদের ব্যর্থতা ঢাকতেই চামড়ার বাজারে অস্থিরতায় বিএনপিকে জড়িয়ে