ক্রিকেট দলের ব্যর্থতায় উদ্বিগ্ন বিসিবি

শ্রীলংকায় ব্যর্থ সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। তবে ব্যর্থতার করন হিসেবে টিম স্পিরিটের ঘাটতি এবং ফিল্ডিং দুর্বলতা সহ বেশ কিছু কারণকে চিহ্নিত করেছেন বিসিবি মিডিয়া কমিটির চেযারম্যান জালাল ইউনুস। অন্যদিকে লংকা সফরে ব্যর্থতার জন্য আয়ারল্যান্ড সফর থেকে টানা খেলার নেতিবাচক প্রভাবকে দায়ী করেছেন সাকিব আল হাসান।

আয়ারল্যান্ডে তিন জাতী সিরিজ ও ইংল্যান্ড বিশ্বকাপের লম্বা সফর থেকে ফিরেই শ্রীলংকায় তিন ওয়ানডের সিরিজ। তারোপর সাকিব, মাশরাফি, সাইফুদ্দিন না থাকায় চ্যালেঞ্জটা কঠিন, তবে ভাল খেলার প্রত্যাশা ছিলো বাংলাদেশ দলের। কিন্তু তরুন লংকান দলটির বিপক্ষে চরম ভাবে ব্যর্থ তামিম ইকবালের দল। তিন ওয়ানডেতেই হতাশ করে হোয়াইটওয়াশ হয়েই দেশে ফিরেছে টাইগাররা।

তবে সকালে কলম্বো থেকে ঢাকা ফেরার পথে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় বাংলাদেশ দল। তামিমদের বহনকারী ফ্লাইটে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়ায় নির্ধারতি সময়ের তিন ঘন্টা পর আকাশে উড়ে বিমান।
বিশ্বকাপে দুর্বল বোলিং ও ফিল্ডিংয়ের ধারা শ্রীলংকায় আরো প্রকট হয়ে ওঠে। সাথে দলীয় পারফরমেন্সের দৈন্যতায়, চরম ব্যর্থ হয় দল। অথচ এই দলটিই আয়ারল্যান্ডে জিতেছিলো ত্রিদেশীয় টুর্ণামেন্ট।

বিশ্ব ক্রিকেট এখন অনেক প্রতিদ্বন্দ্বিতাপুর্ণ। তাই ভালো করতে প্রয়োজন দীর্ঘমেয়াদী পরিকল্পনা; বলেছেন শ্রীলংকা সিরিজে না খেলা সাকিব আল হাসান। যদিও শ্রীলংকায় দল খারাপ করার কারন হিসেবে টানা খেলাকে দায়ী করেছেন সাকিব।

মানিক মাহমুদ
বাংলাভিশন, ঢাকা।

You may also like

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সফর নিয়ে আশাবাদী হওয়ার কিছু নেই : ফখরুল

নিজেদের ব্যর্থতা ঢাকতেই চামড়ার বাজারে অস্থিরতায় বিএনপিকে জড়িয়ে