মেসি-রোনালদোকে পেছনে ফেলে ইউরোপ সেরা ডাইক

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে হারিয়ে প্রথমবার উয়েফার বর্ষসেরা হয়েছেন লিভারপুলের ভার্জিল ফন ডাইক। মোনাকোয় কাল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে সেরা ডিফেন্ডারের পুরষ্কারও জেতেন এই ডাচ ফুটবলার। মেসি হন সেরা ফরোয়ার্ড। প্রথম ডিফেন্ডার হিসেবে উয়েফার বর্ষসেরা হওয়া ডাইকের গত মৌসুমটা কেটেছে এক কথায় অসাধারণ।

গত বছর জানুয়ারিতে সাউদাম্পটন থেকে লিভারপুলে যোগ দিয়ে ক্লাব ও জাতীয় দলের হয়ে খেলেছেন ৫৯টি ম্যাচ। প্রিমিয়ার লিগে লিভারপুলের জমাট রক্ষণের পাশাপাশি আক্রমনেও দারুণ ভূমিকা ছিলো তার। দলটির ষষ্ঠ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পাশাপাশি ইউরোপা নেশন্স লিগে নেদারল্যান্ডসের ফাইনালে ওঠাতেও গুরুত্বপূর্ন ভূমিকা রাখেন।

তাই, ইংল্যান্ডের প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা, প্রিমিয়ার লিগের মৌসুম সেরা ও চ্যাম্পিয়ন্স লিগের সেরা ডিফেন্ডার হয়েছেন ২৮ বছর বয়সী এই ডাচ সেন্টার ব্যাকই। এদিকে, বর্ষসেরার পুরস্কার হারানো মেসি চ্যাম্পিয়ন্স লিগে হয়েছেন সেরা ফরোয়ার্ড। গত মৌসুমে ১২টি গোল করেন বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল ম্যাস্ট্রো। একই দলের ফ্রেংকি ডি ইয়ং সেরা মিডফিল্ডার আর লিভারপুলের আলিসন হয়েছেন সেরা গোলরক্ষক।

You may also like

আর্জেন্টিনা-উরুগুয়ে ২-২ গোলে ড্র

মেসির নৈপুণ্যে উরুগুয়ের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ ড্র