বাংলাদেশ-আফগানিস্তান যুগ্ম চ্যাম্পিয়ন

বৃষ্টিতে মিরপুরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনাল একটি বল মাঠে না গড়িয়েই পরিত্যক্ত হয়েছে। রিজার্ভ ডে না থাকায় বাইলজ অনুযায়ী যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষনা করা হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানকে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় ম্যাচ শুরুর সময় নির্ধারিত থাকলেও, দুপুর থেকে বৃষ্টিতে মাঠের আউটফিল্ডে খেলার অনুপযোগী হয়ে পড়ে।

সন্ধ্যার পরও টিপ টিপ বৃষ্টি পড়ায় আম্পায়রা রাত ৯টা ৪০ মিটির পর্যন্ত অপেক্ষা করার সিদ্ধান্ত নেন। এই সময়ে বৃষ্টি থামলে ৫ ওভারের ইনিংসে ম্যাচ আয়োজন করা যেতো। কিন্তু বৃষ্টি না থামায় দুই আম্পায়ার শরপুদৌলা ইবনে সৈকত ও মাসুদুর রহমান মুকুল রাত ৯টায় ফাইনাল ম্যাচ পরিত্যক্ত ঘোষনা করেন। তবে বৃষ্টির দিনে এমন টুর্নামেন্টের ফাইনালে রির্জাভ ডে না থাকায় হতাশ হয়েছেন দর্শকরা।

এরআগে রাউন্ড রবিন লিগ পদ্ধতির টুর্ণামেন্টে ফাইনালের ড্রেস রিহার্সেলে আফগানিস্তানকে চট্টগ্রামে শেষ ম্যাচে পরাজিত করে বাংলাদেশ। এই টুর্নামেন্টে দুই ম্যাচেই জিম্বাবুয়েকে হারিয়েছে স্বাগতিকরা। যদিও আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে হেরে সমালোচনার মুখে পড়ে সাকিব বাহিনী। আফগানদের বিপক্ষে টানা চার ম্যাচে পরাজয়ের ক্ষরা কাটিয়ে চট্টগ্রামের জয়ে উজ্জীবিত ছিলো স্বাগতিকরা। কিন্তু বৃষ্টির কারনে প্রথম টি-টোয়েন্টি শিরোপা জয় অধরাই থেকে গেলো। যদিও পুরো টুর্নামেন্টেই ব্যাটিংয়ে ধারাবাহিকতা প্রর্দশনে চরমভাবে ব্যর্থ হয়েছে টাইগাররা।

You may also like

বোর্ড-ক্রিকেটার দ্বন্দ্ব মেটাতে আলোচনার পথ খোলা: বিসিবি

বোর্ড-ক্রিকেটার দ্বন্দ্ব মেটাতে আলোচনার পথ খোলা রেখেছে বিসিবি।