পাকিস্তান-শ্রীলংকা ওয়ানডে কাল

দীর্ঘ দশ বছর পর শুক্রবার থেকে পাকিস্তানের মাটিতে আবারো শুরু হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। পাকিস্তান-শ্রীলংকা ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে এই মিশন। তিন ম্যাচ সিরিজের প্রথম দিবা-রাত্রির ওয়ানডে ম্যাচটি হবে করাচিতে। সিরিজে তিনটি টু-টোয়েন্টি ম্যাচও খেলবে দু’দেশ। ২০০৯ সালে লাহোরে টিম বাসে জঙ্গি হামলার দশ বছর পর শ্রীলংকা দল পুনরায় পাকিস্তান সফরে এসেছে।

এই সফরে লংকা দল টেস্ট না খেললেও, পাকিস্তানের মাটিতে এটিই হতে যাচ্ছে গত দশ বছরে প্রথম বড় কোন আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ। যদিও গত দশ বছরে জিম্বাবুয়ে ২০১৫ সালে তিনটি ওয়ানডে এবং গত বছর ওয়েস্ট ইন্ডিজ তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে পাকিস্তানে। এছাড়া আর কোন টেস্ট প্লেইং দেশই পাকিস্তান সফর করেনি। এবার শ্রীলংকা দলকে অনেক অনুরোধ করেই পাকিস্তান সফরে এনেছেন পিসিবি সভাপতি এহসান মানি। যদিও এখানে দেশটির প্রধানমন্ত্রী ও সাবেক অধিনায়ক ইমরান খানের ইচ্ছার প্রতিফলনই বেশী। লংকা দলকে রাস্ট্রপ্রধানদের মতই সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হচ্ছে।

তবে এত নিরাপত্তার মধ্যেও শ্রীলংকার সেরা ১০ জন ক্রিকেটার পাকিস্তান সফরে আসেননি। খেলছেন না ওয়ানডে অধিনায়ক দিমুথ করুণারত্নে। আসেননি টি-টোয়েন্টি অধিনায়ক ল্যাসিথ মালিঙ্গাও। ফলে অনভিজ্ঞ এক দল নিয়েই পাকিস্তান সফরে এসেছে শ্রীলংকা।

You may also like

ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল

স্বাধীনতার ৫০ বছরের দ্বারপ্রান্তে এসে দেশ এখন গণতন্ত্রহীন