পর্দা উঠছে তৃতীয় শেখ কামাল আর্ন্তজাতিক ক্লাব কাপ ফুটবলের

চট্টগ্রামে আজ পর্দা উঠছে তৃতীয় শেখ কামাল আর্ন্তজাতিক ক্লাব কাপ ফুটবলের। পাঁচ দেশের আটটি দল অংশ নিচ্ছে এবারের আসরে। এমএ আজিজ স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় উদ্বোধনী ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব।

চট্টগ্রাম এখন ফুটবলের নগরী। উৎসবের আমেজ চারদিকে। এমএ আজিজ স্টেডিয়ামকেও সাজানো হয়েছে নতুনভাবে। ঢাকা প্রিমিয়ার লিগ রানার্সআপ আবাহনী লিমিটেড শেষ মুহুর্তে নাম প্রত্যাহার করে নেয়ায় বিপাকে পড়ে আয়োজকরা। বিকল্প হিসেবে নেয়া হয়েছে ভারতের গকুলাম কেরালা এফসিকে। ২০১৫ সালে প্রথম আসরের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী শিরোপা পুনরুদ্ধারে গড়েছে শক্তিশালী দল। দলগুলো সমশক্তির হওয়ায় প্রতিটি ম্যাচ প্রতিদ্বন্দ্বিতাপূর্ন হবে, মনে করছেন চট্টগ্রাম আবাহনীর কোচ মারুফুল হক।

গতবারের চ্যাম্পিয়ন মালয়েশিয়ার টিসি স্পোর্টস ক্লাবকে হারিয়ে টুর্নামেন্ট শুরুর প্রত্যাশা তার। ‘এ’ গ্রুপের অন্য দুই দল ভারতের কলকাতা মোহনবাগান ও লাওসের ইয়াং এলিফ্যান্ট এফসি। ‘বি’ গ্রুপে ঢাকা প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও মালয়েশিয়ার তেরেঙ্গানু এফসির সঙ্গে আছে ভারতের চেন্নাই সিটি এফসি ও গকুলাম কেরালা এফসি ক্লাব।

You may also like

আর্জেন্টিনা-উরুগুয়ে ২-২ গোলে ড্র

মেসির নৈপুণ্যে উরুগুয়ের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ ড্র