সন্ধ্যায় দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল

ভারতে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে সন্ধ্যায় দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় টি-টোয়েন্টিতে মাহমুদুল্লাহ রিয়াদ, টেস্টে মুমিনুল হক নেতৃত্ব দেবেন দলকে। দিল্লিতে ৩ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ভারত-বাংলাদেশ সিরিজ।

সাইফ উদ্দিনের চোট ও তামিম ইকবালের অনুপস্থিতিতে পূর্বঘোষিত ভারত সফরের টি-টোয়েন্টি দলে দুটি পরিবর্তন আনতেই হতো। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন রাখায় দুই বছরের নিষেধাজ্ঞা পাওয়া সাকিবের কারণে ১৫ সদস্যের দলটিতে পরিবর্তন হয়েছে আরো একটি। বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের জায়গায় এসেছেন বাঁহাতি স্পিনার তায়জুল ইসালাম।

তামিমের পরিবর্তে মোহাম্মদ মিঠুন ও সাইফের বদলি হিসেবে আবু হায়দার রনি ঢুকেছেন। সফরে ভারতের বিপক্ষে ৩, ৭ ও ১০ নভেম্বর তিনটি টি-টোয়েন্টি খেলে দুটি টেস্ট ম্যাচে লড়বে বাংলাদেশ। প্রথমটি ১৪ নভেম্বর ইন্দোরে, দ্বিতীয়টি ২২ নভেম্বর কলকাতায় শুরু হবে। ইডেন গার্ডেন্সের টেস্ট হবে দিন-রাতের। ১৬ সদস্যের টেস্ট দলে নতুন মুখ তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান সাইফ হাসান। ফিরেছেন ইমরুল কায়েস, মুস্তাফিজুর রহমান ও আল আমিন। বাদ গেছেন সৌম্য সরকার ও তাসকিন আহমেদ।

You may also like

ঘূর্ণিঝড়ে পশ্চিমবঙ্গে ৬০ হাজার ঘর-বাড়ির ক্ষতি

বুলবুলের আঘাতে ভারতের পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা বেড়ে ১১