সাকিবের শাস্তিতে পশ্চিমবঙ্গেও ভক্তরা হতাশ

আগামী একটা বছর সাকিব আল হাসানকে খেলতে দেখবে না ক্রিকেট বিশ্ব। ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন করার অভিযোগে আইসিসি এই শাস্তি দিয়েছে বিশ্বের সেরা অলরাউন্ডারকে। বাংলাদেশের মতো ভারতের পশ্চিমবঙ্গেও সাকিবভক্ত-সমর্থকরা মেনে নিতে পারছেন না তার এই নির্বাসন কাল। তার অনুপস্থিতিতে চলতি ভারত-বাংলাদেশ সিরিজটাও জমবে না, মনে করছেন তারা।

ভারতের হোম অফ ক্রিকেট ইডেন গার্ডেন্স। যেখানে ভারতের ম্যাচ দেখতে সবসময়ই মুখিয়ে থাকে কলকাতাবাসী। এবার বাংলাদেশের সঙ্গে ২২ নভেম্বর হবে দিন রাতের টেস্ট ম্যাচ। খেলা দেখতে আগে-ভাগেই প্রস্তুতি নিয়ে রেখেছে কলকাতার সাকিব-ভক্তরা। এর মধ্যেই মঙ্গলবার রাতে ঢাকা থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরের কলকাতায় ঝড়ের বেগে আসে সাকিবের ব্যান্ড হওয়ার খবর। গোটা পশ্চিমবঙ্গে শুরু হয় ঐতিহাসিক ইডেন টেস্টে সাকিবের খেলা দেখতে না পারার আফোসোস-হাহাকার। পরের দিন ইডেনের উল্টোদিকের মাঠে হাওড়া স্পোর্টিংয়ের ম্যাচ চলার সময়েও থাকে তার রেশ।

মোহাম্মদ নাসিম নামের এই ক্রিকেট কোচ মনে করছেন, জুয়াড়ির দেয়া প্রথম প্রস্তাব আইসিসিকে জানালে ব্যান্ড হতে হতো না সাকিবকে। তার খেলোয়াড় ওয়াহিদ মাহফুজও মেনে নিতে পারছেন না ইডেন টেস্টে সাকিবের অনুপস্থিতি। বড়ো হয়ে সাকিবের মতো অলরাউন্ডার হতে চাওয়া কলকাতার এক খুদে ক্রিকেটারও জানিয়েছে তার কষ্টের কথা।

পশ্চিমবঙ্গে দারুণ জনপ্রিয় সাকিব। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার পরেই বেড়েছে তার ভক্ত-সমর্থক সংখ্যা। ঐতিহাসিক ইডেন টেস্টে বিশ্বের সেরা এই অলরাউন্ডারকে দেখা যাবে না, এই সত্য মেনে নিতে কষ্ট হচ্ছে কলকাতার সাকিব-ভক্তদের।

শহীদ খান
বাংলাভিশন স্পোর্টস ডেস্ক

You may also like

ঘূর্ণিঝড়ে পশ্চিমবঙ্গে ৬০ হাজার ঘর-বাড়ির ক্ষতি

বুলবুলের আঘাতে ভারতের পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা বেড়ে ১১